ছিটকে গেলেন আর্জেন্টিনার ম্যানুয়েল লানজিনি

 

ক্রীড়া ডেস্কঃ চোটের আঘাতে আর্জেন্টিনা দল হারিয়েছিল সার্জিও রোমেরোকে। এবার বিশ্বকাপ মাঠে গড়াতে যখন বাকি আর মাত্র ছয় দিন, ইনজুরি আবারও হানা দিল নীল-আকাশি শিবিরে। মিডফিল্ডার ম্যানুয়েল লানজিনিকে আর রাশিয়া বিশ্বকাপে পাচ্ছেনা আর্জেন্টিনা।

কদিন আগেই ঘোষণা করা আর্জেন্টিনার ২৩ সদস্যের চূড়ান্তে দলের একজন ছিলেন ইংলিশ ক্লাব ওয়েস্ট হ্যামের ফুটবলার লানজিনি। ২৫ বছর বয়সী এই মিডফিল্ডার আজ শুক্রবার বাম হাঁটুর লিগামেন্ট ছিঁড়ে ছিটকে গেছেন রাশিয়া বিশ্বকাপের দল থেকে।

চলতি সপ্তাহেই হাইতির বিপক্ষে প্রস্তুতি ম্যাচেও একদম শুরু থেকেই দলে ছিলেন লানজিনি। রাশিয়া বিশ্বকাপেও আলবেসেলেস্তে শিবিরের গুরুত্বপূর্ণ এই সদস্য হঠাৎই ছিটকে যাওয়ায় চিন্তার ভাঁজ পড়ছেই যে কোচ হোর্হে সাম্পাওলির কপালে তেমনটা নিশ্চিত। এখনও অবশ্য জানা যায়নি লানজিনির বদলে কে চড়ছেন রাশিয়ার বিমানে।

এর আগে ফরোয়ার্ড কুন আগুয়েরোর সঙ্গে আরেক মিডফিল্ডার লুকাস বিগলিয়াও শিকার হয়েছিলেন চোটের। যদিও শেষমেশ ২০১৮ বিশ্বকাপে তাদের দেখা মিলছে। তবে দল ঘোষণার দুদিনের মাথায়ই হাটুর চোটে পড়ে রোমেরো বাদ পড়ে যাওয়ায় সাম্পাওলিকে দলে ভেড়াতে হয়েছে রিভার প্লেট গোলরক্ষক নাহুয়েল গুজম্যানকে।

‘ডি’ গ্রুপে আর্জেন্টিনা দলের তিন প্রতিপক্ষ দেশ হচ্ছে নাইজেরিয়া, ক্রোয়েশিয়া ও আইসল্যান্ড। বিশ্বকাপে নিজেদের প্রথম লড়াইয়ে ১৬ জুন সন্ধ্যা ৭টায় আইসল্যান্ডের বিপক্ষে মাঠে নামবে লিওনেল মেসির দল।