আনন্দ মিছিল থেকে আশা গ্রেফতার

আজকের নারায়নগঞ্জঃ  নয়া ঘোষিত নারায়নগঞ্জ মহানগর স্বেচ্ছাসেবকদল সভাপতি আবুল কাউসার আশাকে গ্রেফতার করেছে সদর থানা পুলিশ। সে মহানগর বিএনপি সভাপতি সাবেক এমপি এড. আবুল কালামের ছেলে।

শনিবার (৯ জুন) দুপুরের দিকে স্বেচ্ছাসেব দলের নতুন কমিটি ঘোষণার আনন্দে দেওভোগ পাক্কা রোড এলাকা থেকে একটি আনন্দ মিছিল বের করলে পুলিশ সেখান থেকে তাঁকে গ্রেফতার করে।

আবুল কাউসার আশার গ্রেফতারের সত্যতা নিশ্চিত করেছেন সদর মডেল থানা পুলিশের অফিসার-ইন-চার্জ (ওসি) কামরুল ইসলাম।

সূত্র জানায়, এদিন দেড়টার দিকে আবুল কাউসার আশার নেতৃত্বে দেওভোগ পাক্কা রোড এলাকা থেকে একটি মিছিল বের  হয়। এতে সদর মডেল থানা পুলিশ বাধা দিলে পুলিশের সাথে তাঁদের মৃদ ধস্তাধস্তির ঘটনাও ঘটে। এসময় পুলিশ আশাকে গ্রেফতার করে।

এদিকে আশাকে গ্রেফতারের ঘটনায় দলীয় নেতাকর্মীরা ক্ষোভ প্রকাশ করলেও অনেকেই আশার কর্মকান্ডের  তীব্র সমালোচনা করেছেন। বিএনপির একটি পক্ষ বরছে, যেখানে দলের চেয়ারপার্সন কারাগারে বন্দি সেখানে তাঁর মুক্তির দাবি জানিয়ে মিছিল সমাবেশ না করে কমিটি ঘোষণা দেয়ায় আনন্দ মিছিল করাটা লজ্জাজনক।

সদর মডেল থানা পুলিশের অফিসার-ইন-চার্জ (ওসি) কামরুল ইসলাম বলেন, আশা বিনাঅনুমতিতে মিছিল বের করেছিলো। তখন পুলিশ খবর পেয়ে বাধা দিলে পুলিশের উপর মিছিল থেকে হামলা চালানো হয় এবং পুলিশের গাড়ি ভাঙচুর করে তাঁরা। এ অপরাধে তাঁকে গ্রেফতার করা হয়েছে।