নওগাঁর মান্দায় সড়ক দূর্ঘটনায় ২ সাংবাদিক অাহত!

 

নওগাঁ প্রতিনিধি:  নওগাঁর মান্দায় সড়ক দূর্ঘটনায় ২ সাংবাদিক মারাত্মকভাবে জখম হয়েছেন।

শুক্রবার সন্ধ্যায় পেশাগত দায়িত্ব পালন শেষে মোটর সাইকেল যোগে বাড়ি ফেরার পথে তারা মান্দা উপজেলার সাতবাড়িয়া বাজার এলাকায় মীরপুর মতিনের ইট ভাটার কাছে পৌঁছালে বিপরীত দিক থেকে অাসা রাজশাহী হতে নওগাঁগামী একটি যাত্রীবাহী বাস কে সাইড দিতে গিয়ে এ দূর্ঘটনার স্বীকার হন।

নওগাঁ-রাজশাহী হাইওয়ে রাস্তা প্রশস্ত করনের কাজ চলমান থাকায় বেহাল দশার কারনে এবং বিপরীত দিক থেকে অাসা বাসকে সাইড দিয়ে গিয়ে নিজেদের মটর সাইকেল থেকে চলন্তাবস্থায় ছিটকে পড়ে যায় দু’জনেই।

তাদের দুজনকে মারাত্মকভাবে অাহতাবস্থায় স্থানীয় পথচারিরা উদ্ধার করে প্রথমে মান্দা উপজেলা সাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করিয়ে দেয়।

সড়ক দূর্ঘটনায় অাহত পালসার মোটরসাইকেল চালক,অানন্দ টেলিভিশনের সাংবাদিক ও দলিল লেখক রেজাউন্নবী চাঞ্চলে পা কেটে যাওয়ায় তাকে মান্দা উপজেলা কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা স্বরুপ ক্ষতস্থান পরিস্কার করে সেলাই দেয়া হয়েছে বলে জানা গেছে।

অপরদিকে মটরসাইকেল অারোহী চ্যানেল এস,মোহনা টেলিভশন,ইত্তেফাক এবং দিনকালের প্রতিনিধি সাংবাদিক হাবিবুর রহমানের মাথায় প্রচন্ড অাঘাত লেগে কেটে যাওয়ার কারনে এবং তার অবস্থা অাসংখাজনক হওয়ায় তাকে উন্নত চিকিৎসার জন্য রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।

তাৎক্ষণিকভাবে খবরটি জানাজানি হলে সহমর্মিতা এবং সহানুভূতি দেখানোর জন্য মান্দা উপজেলা সাস্থ্য কমপ্লেক্সে সাংবাদিক সহকর্মীরা অাহতদের পাশে এসে দাঁড়ায়।

জানাগেছে, অাহত সাংবাদিকদের গাড়িতে অারেকজন অারোহী ছিলেন, তিনি এসবিসি টিভি ও চ্যানেল সিক্স বাংলা’র নওগাঁ প্রতিনিধি মাহবুবুজ্জামান সেতু তিনি জানান, অামরা তিনজন সংবাদকর্মী প্রতিদিনের ন্যায় অাজ সকালেও বাড়ি থেকে বের হয়ে একই গাড়িতে চড়ে সংবাদ সংগ্রহে সাপাহারের মধইল বাজার হয়ে জেলার পত্নীতলা উপজেলার চকগোবিন্দ এবং কৃষ্ণ বল্লব গ্রামে সংবাদ সংগ্রহ করতে যাই।

সেখান থেকে ফেরার পথে অামার বাড়ির পাশে কৃষ্ণগোপালপুর স্কুল মোড়ে ওই মোটরসাইকেল থেকে নেমে পায়ে হেঁটে বাড়ি এসে ফ্রেস হতে না হতেই একটা ফোন অাসলো যে, হাবিব চাচা এবং চঞ্চল এক্সিডেন্ট করে বর্তমানে মেডিকেলে ভর্তি ।

খবরটি শুনে অাঁতকে উঠলাম, বুকটা কেঁপে উঠলো যে, অামি নিজেওতো সড়ক দূর্ঘটনার স্বীকার। এই দু:সংবাদটি মেনে নিতে খুব কষ্ট হচ্ছিলো।

নওগাঁর মান্দায় অামাদের গ্রুপে বিভিন্ন পর্যায়ে কর্মরত প্রিন্ট এবং ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিক সহকর্মীদের দৃষ্টি অাকর্ষন করতে মোবাইল ফোনে জানানোর পাশাপাশি সোস্যাল মিডিয়া ফেসবুকে একটি স্যাটাস দেন।

সাংবাদিক মাহবুবুজ্জামান সেতু’র ফেসবুক স্ট্যাটাসের অাহবানে সাড়াদিয়ে স্থানীয় সাংবাদিক সহকর্মীরা অাহতদের পাশে দাঁড়ানোর জন্য মান্দা উপজেলা প্রেস ক্লাব, এম.টি এন (মান্দা-তানোর ও নিয়ামতপুর) প্রেস ক্লাব, বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ) মান্দা উপজেলা কমিটি এবং প্রেস এ্যাসোসিয়েশন (প্যাব) রাজশাহী জোন কমিটির পক্ষথেকে ধন্যবাদ জানান।