নৌকা বাঙ্গালীর আত্নপরিচয়,এটা ভুললে চলবে না -পুলিশ সুপার আনিছুর রহমান

 

ফতুল্লা(আজকের নারায়নগঞ্জ): নারায়নগঞ্জ জেলা পুলিশ সুপার আনিছুর রহমান বলেছেন, বর্তমান সরকার যে উন্নয়নের গতিশীলতায় দেশ এগিয়ে নিয়ে যাচ্ছে তার ধারাবাহিকতা ধরে রাখতে হলে জনগনকে বিশেষ চেতনা ধারন করতে হবে।

শুক্রবার(১৯ অক্টোবর) বিকালে ফতুল্লা স্টেডিয়াম সংলগ্ন ট্রাকস্ট্যান্ডে নারায়নগঞ্জ তোলারাম কলেজ এনসিসি ক্যাডেট কোর ও লামাপাড়া ট্রাক স্ট্যান্ডের যৌথ উদ্যোগে আয়োজিত মাদক,দুর্নীতি ও সন্ত্রাস বিরোধী সমাবেশে বিশেষ অতিথির ভাষণে তিনি এ কথা বলেন।

১৯৭০ সালে যদি বঙ্গবন্ধুকে এই নৌকা মার্কায় ভোট দিয়ে নির্বাচিত না করতেন,যদি ১৯৭১ সালে ৭ মার্চে বঙ্গবন্ধুর কালজয়ী ভাষনে উদ্দীপ্ত হয়ে মুক্তিযুদ্ধের মাধ্যমে দেশকে স্বাধীন না করতেন তবে আমার মত কোন ব্যাক্তিই আজকের এই মঞ্চে বাংলা ভাষায় আপনাদের সামনে ভাষন দেয়ার সুযোগ পেতাম না। তখন এইদেশ পাকিস্তান থাকতো। আমাদের উর্দুতে কথা বলতে হতো।

সুতরাং এই মঞ্চ আমাদের বাচাঁর-মরার মঞ্চ। এটা স্বাধীনতার মঞ্চ। এই নৌকা আমাদের স্বাধীনতা দিয়েছে,এই নৌকা মানুষকে মুক্তি দিয়েছে, আমাদের ভোট ও ভাতের অধিকার প্রতিষ্ঠা করতে সহায়তা করেছে, সুতরাং এটা আমাদেরই পরিচয়,এটা বাঙ্গালীর আত্নপরিচয়। এ পরিচয়কে ভুললে চলবে না। সুতরাং এ উন্নয়নকে অব্যাহত রাখতে চান তবে এ চেতনা আপনাদের থাকতে হবে।

স্বাধীনতা বিরোধী ও দেশ বিরোধী চক্র সম্পর্কে সতর্ক থাকার পরামর্শ দিয়ে পুলিশ সুপার বলেন, আপনারা দেখেছেন দেশ বিরোধী চেতনায় যারা ২০১৪-১৫ সনে পাক হানাদারের পরাজিত দোসররা একত্রিত হয়েছিল। তারা জ্বালাও-পোড়াও,ভাংচুর,পেট্টোল বোমা মেরে মানুষ খুন করেছিল। ঘুমন্ত ড্রাইভার খুন করেছিল এমনকি গরু-ছাগলও তাদের হাত থেকে রÿা পায় নাই। হাজার হাজার স্কুল-কলেজ পুড়িয়ে দিয়েছিল। সুতরাং তাদের ব্যাপারে সতর্ক থাকতে হবে।

সমাবেশে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন নারায়নগঞ্জ-৪ আসনের এমপি একেএম শামীম ওসমান।

মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ্ মো. মঞ্জুর কাদেরের সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মো. মনিরুল ইসলাম, অতিরিক্ত পুলাশ সুপার (অঞ্চল) মেহেদী ইমরান সিদ্দিকী, এক্স ক্যাডেট এসোসিয়েশনের জেলা শাখার সভাপতি হাজী মো. সাইফুল আলম, সাধারণ সম্পাদক শওকত আলী ভূইয়া, সরকারি তোলারাম বিশ্ববিদ্যালয় এন্ড কলেজের শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক জীবন কৃষ্ণ মোদক, মহানগর আওয়ামীলীগের সহ সভাপতি চন্দন শীল, যুগ্ম সম্পাদক শাহ্ নিজাম, সাংগঠনিক সম্পাদক জাকিরুল আলম হেলাল, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ও যুবলীগ নেতা এহসানুল হক নিপু, মহানগর স্বেচ্ছাসেবকলীগের সভাপতি মো. জুয়েল হোসেন,থানা আওয়ামীলীগ নেতা লুৎফর রহমান স্বপন,থানা স্বেচ্ছাসেবকলীগ সভাপতি ফরিদ আহমেদ লিটন প্রমুখ।