চাঁদপুর-২ আসনে নৌকার মাঝি হিসাবে অপ্রতিদ্বন্ধী দীপু চৌধুরী

মো. দ্বীন ইসলাম, মতলব উত্তর (চাঁদপুর) ॥  আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনে চাঁদপুর-২ আসনে নৌকার মাঝি হচ্ছেন তরুণ রাজণীতিবীদ সাজেদুল হোসেন চৌধুরী দীপু। বিভিন্ন শ্রেণী পেশার মানুষের সাথে কাঁধে কাঁধ মিলিয়ে চলার কারণে নির্বাচনী এলাকায় তার জনপ্রিয়তা তুলনাহীন। মতলব উত্তর ও মতলব দক্ষিণ উপজেলায় আওয়ামী ও তার ভ্রাতৃপ্রতীম সংগঠনের নেতাকর্মী থেকে শুরু করে, দলীয় সকল স্তরে তার জনপ্রিয়তা নজির গড়ার মতো। গরীব দুঃখী, মেহনতী, ঘরহীন, আলোহীন, মানুষ থেকে শুরু করে, কৃষক, শ্রমিক, সর্বস্তরের মানুষের সাথে তিনি মিশেছেন একজন সাধারণ মানুষ হিসেবে মন্ত্রীপুত্র হিসাবে নয়।

গরীবের ঘরে আলোর ব্যবস্থা করেছেন। একজন লুঙ্গি গামছা পরে শ্রমিকের কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করা থেকে শুরু করে মাঝি হয়ে নৌকা চালানো, এলাকার জলাবদ্ধতা নিরসনে নিজেই ড্রেন পরিস্কার করা থেকে শুরু করে, সোলার আলোর ব্যবস্থা ইত্যাদি বিভিন্ন কারনে এলাকায় সকল শ্রেণীর মানুষের মধ্যে তার ব্যাপক জনপ্রিয়তা।

নির্বাচনী এলাকার দুর্যোগকালীন সময়ে মতলব উত্তর- মতলব দক্ষিণ উপজেলার সকল ইউনিয়নে জীবনের ঝুঁকি নিয়ে জনগণের সুরক্ষা ও খোঁজ খবর নিতে বেড়িয়ে পড়েন এই নেতা।

গভীর রাতে বিভিন্ন ছাত্রাবাসের ছাত্রদের পড়াশোনা ও নিরাপত্তা ব্যবস্থার খোঁজ খবর নিতে ও বিভিন্ন বাজার ঘাটে নিরাপত্তায় পর্যবেক্ষণে ছুটে যান তিনি। বিভিন্ন কারণে বিভিন্ন মিডিয়া জরিপে উঠে এসেছে নির্বাচনী এলাকায় তার জনপ্রিয়তা বিষয়ক তথ্য। সে সকল তথ্য থেকে পরিষ্কার হওয়া যায় তার জনপ্রিয়তা কতোটা এগিয়ে। মনোনয়ন প্রত্যাশী সাজেদুল হোসেন চৌধুরী দীপু আ’লীগ সরকারের দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম এমপি’র জৈষ্ঠ্যপুত্র।

পিতার পাশে থেকে সর্বদা এলাকায় ব্যাপক উন্নয়ন করেছেন তা এলাকায় গেলেই বোঝা যায়। রাস্তাঘাটের ব্যাপক উন্নয়ন, শিক্ষা প্রতিষ্ঠান সরকারী করণ ও নতুন ভবন নির্মাণ, সাইক্লোন নির্মাণ, ঘরে ঘরে বিদ্যুৎ, চিকিৎসা ব্যবস্থার উন্নয়নে ভূমিকা রেখেছেন এই নেতা।

দীপুর সর্মথনে এলাকায় উঠান বৈঠকে মানুষের উপস্থিতি দৃষ্টি কাড়ার মতো। দিন কে দিন তা বেড়েই চলেছে। এক কথায় যেকোন জনসভা, উঠান বৈঠক, বা অন্যান্য সভা জনসমুদ্রে পরিণত হয মুর্হুতেই।

ফলে আগামী নির্বাচনে চাঁদপুর-২ আসনের নৌকার মাঝি হিসাবে সাজেদুল হোসেন চৌধুরীকে বেছে নিচ্ছেন আওয়ামী লীগ ও তার সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। তৃণমূলের সঙ্গে নিবিড়ভাবে মিশে থাকার কারণে তিনিই হবেন চাঁদপুর-২ আসনের নৌকার মাঝি।