শামীম ওসমানের বক্তব্যে মুগ্ধ স্বরাষ্ট্রমন্ত্রী যা বললেন

ফতুল্লা(আজকের নারায়নগঞ্জ): স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল নারায়ণগঞ্জ-৪ আসনের সাংসদ শামীম ওসমানকে উদ্দেশ্য করে বলেন, এখানে উপস্থিত আছেন আপনাদের প্রিয় নেতা এ কে এম শামীম ওসমান এমপি। আপনাদের প্রিয় নেতা বললেও ভুল হবে। তিনি একটা রাজনৈতিক পরিবার থেকে এখানে এসেছেন। তাদের বংশের দিকে ফিরে তাকালে দেখবেন তারা সবাই বঙ্গবন্ধু ও বঙ্গবন্ধুর রাজনীতির সাথে সম্পৃক্ত ছিলেন।

সেই নেতা আপনাদের মন জুড়ে আছেন তা আপনাদের উপস্থিতি দেখে টের পাচ্ছি। অত্যন্ত স্পষ্ট কথাও বলেন তিনি। যাকে যা বলেন সামনা সামনি বলেন। সেজন্য নানানভাবে তাকে ঝক্কি-ঝামেলাও পোহাতে হয়। ছোট ছোট ছেলে-মেয়েরা বিদেশে গিয়ে বাংলাদেশকে নিয়ে কি চিন্তা করছেন সে সম্পর্কেও চমৎকার বক্তব্য দিয়েছেন তিনি।

বৃহস্পতিবার (১৮ অক্টোবর) দুপুরে ফতুল্লার পাগলায় অবস্থিত মেরি-এন্ডারসনে নৌ-পুলিশকে ৪টি পেট্রোলবোট ও ২টি জেটি হস্তান্তর অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, নৌ-রুটে কেবল নিরাপত্তা নয় নদীর নাব্যতা ফিরিয়ে আনতেও আমরা কাজ করছি। অনেক দূর্গম জায়গা আছে যেখানে নৌ-যান ছাড়া কোন উপায় নেই। সেজন্য আমরা নৌ-পুলিশকে আরো সমৃদ্ধ করছি। আমরা ড্রেজিং করে এই নৌ-পথকে সচল রাখবো।

মাদক ব্যবসায়ীদের তওবা করার পরামর্শ দিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আমরা মাদক তৈরি করি না। কিন্তু পাশ্ববর্তী দেশ থেকে মাদক চলে আসে। সম্প্রতি ইয়াবা নামক মাদকটির ভয়াবহতা এতোটাই প্রকট হয়ে দাড়িয়েছে যে, আমরা একে থামাবার জন্য সবরকম প্রচেষ্টা করছি। আমরা সামাজিক আন্দোলন গড়ে তোলার চেষ্টা করছি। আইনকে কতো কঠোর করা যায় সে ব্যবস্থা করছি। আমাদের কোস্টগার্ড, বিজিবিকে শক্তিশালী করেছি। এদের শক্তিশালী করার মূল উদ্দেশ্য হলো বাইরের থেকে মাদক আসা রোধ করা। মাদকের বিষয়ে আমরা জিরো টলারেন্স নীতি অবলম্বন করছি। যারা মাদক ব্যবসা করছেন তারা এই ব্যবসা ভুলে যান। নয়তো আপনাদের জন্য ভবিষ্যত ভয়ঙ্কর হবে।

এ সময় আরো উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ-৪ আসনের সাংসদ শামীম ওসমান, বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজি) ড. মো. জাবেদ পাটোয়ারি, স্বরাষ্ট্র মন্ত্রনালয়ের জনপ্রশাসন ও নিরাপত্তা বিভাগের সচিব মোস্তফা কামালউদ্দিন, নৌ-পুলিশের ডিআইজি শেখ মো. মারুফ হাসান, বিপিএম, পিপিএম, ইউনাইটেড ন্যাশনাল অরগানাইজেশন ফর ড্রাগ এন্ড ক্রাইম (ইউএনওডিসি) এর চেয়ারম্যান সানাকা জয় সাকারা, জেলা পুলিশ সুপার মো. আনিসুর রহমান, বিপিএম, পিপিএম (বার), পুলিশ সুপার (শিল্প পুলিশ) জাহিদুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মো. মনিরুল ইসলাম, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) হোসনে আরা বেগম বিনা, ফতুল্লা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ্ মো. মঞ্জুর কাদের, মহানগর আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক শাহ্ নিজাম, ফতুল্লা থানা আওয়ামীলীগের সভাপতি এম সাইফুল্লাহ বাদল, সাধারণ সম্পাদক এম শওকত আলী, প্রমুখ