বাংলাদেশ এখন উন্নয়নশীল দেশের মর্যাদা লাভ করেছে – ত্রাণ মন্ত্রী

 

মো. দ্বীন ইসলাম, মতলব উত্তর (চাঁদপুর) : মতলব উত্তর উপজেলার ছেংগারচর ডিগ্রি কলেজ সরকারি করায় আনন্দ উদযাপন, দোয়া ও আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন- দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম এমপি।

রোববার সকালে কলেজ ক্যাম্পাসে মায়া চৌধুরী নিজ ম্যুরাল উদ্ধোধন করেন। পরে আড়াই কোটি ব্যয়ে একাডেমিক ভবনের উদ্বোধন করেন ত্রাণমন্ত্রী।

অধ্যক্ষ এস এম আবুল বাশারের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন- দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম এমপি।

ত্রাণমন্ত্রী মায়া চৌধুরী বলেন, শিক্ষা উন্নয়ন ও নারীর ক্ষমতায়নে বাংলাদেশ আজ বিশ্বপরিমন্ডলে অনুসরণীয় মডেল। বঙ্গবন্ধুর জন্ম না হলে যেমন দেশ স্বাধীন হতো না, তেমনি শেখ হাসিনার জন্ম না হলে যুদ্ধাপরাধীর বিচার হতো না। তিনি বলেন, দেশ আজ কলঙ্কমুক্ত হয়েছে। উন্নয়নে দেশকে এমন একটি স্তরে নিয়ে গেছেন যে শেখ হাসিনা শুধু বাংলাদেশের প্রধানমন্ত্রী নন, তিনি আজ বিশ্বের কাছে অনুসরণীয় নেত্রী।

তিনি বলেন, বাংলাদেশ এখন উন্নয়নশীল দেশের মর্যাদা লাভ করেছে। বর্তমান সরকারের ধারাবাহিকতা অব্যহত থাকলে ২০৪১ সালের মধ্যে দেশ উন্নত বিশ্বের সারিতে উন্নীত হবে। তাই শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার জন্য মতলববাসীর প্রতি মন্ত্রী আহবান জানান।

ত্রাণ মন্ত্রী বলেন, শিক্ষাঙ্গনে বিগত সরকারের চেয়ে বর্তমান সরকার অবকাঠামোসহ অভ‚তপ‚র্ব উন্নয়ন করেছে। শিক্ষার সামগ্রিক মানোন্নয়নের জন্য সরকারের পাশাপাশি শিক্ষার্থী ও অভিভাবকদের এগিয়ে আসা উচিত। বর্তমান সরকার শিক্ষা বান্ধব সরকার। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান চেয়েছিলেন সুখী সমৃদ্ধশালী একটি বাংলাদেশ। সেই স্বপ্ন নিয়ে স্বাধীনতার পরবর্তীতে ৪০ হাজার প্রাথমিক বিদ্যালয় জাতীয়করণ করা হয়েছে। আর বঙ্গবন্ধুর কন্যা তার বাবার রেখে যাওয়া সেই স্বপ্ন বাস্তবায়নের জন্য আরও বাকি ২৭ হাজার প্রাথমিক বিদ্যালয় জাতীয়করণ করা হয়েছে। তাই পহেলা জানুয়ারি স্কুল পর্যায় সকল শিক্ষার্থীর হাতে বিনামূল্যে পাঠ্যবই তুলে দিয়ে জননেত্রী শেখ হাসিনা একটি দৃষ্টান্ত স্থাপন করেছেন। বিশ্বের অনেক দেশেই শেখ হাসিনার মতো দৃষ্টান্ত স্থাপন করতে সাহস পায়নি।

প্রভাষক আহসান উল্লাহ ও কামরুল ইসলামের যৌথ সঞ্চালনায় সভায় বিশেষ বক্তব্য রাখেন- উপজেলা আওয়ামীলীগের সভাপতি এ্যাড. রুহুল আমিন, কলেজ গভর্ণিংবডির সাবেক সভাপতি সাজেদুল হোসেন চৌধুরী দিপু, কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজের গণিত বিভাগীয় প্রধান ড. আবু জাফর খান, উপজেলা চেয়ারম্যান মনজুর আহমদ, কলেজ গভর্ণিংবডির সাবেক সদস্য সাইফুল ইসলাম এফসিএ, ইউএনও শারমিন আক্তার, ছেংগারচর পৌরসভার মেয়র আলহাজ্ব রফিকুল আলম জজ। আরো বক্তব্য রাখেন- উপাধ্যক্ষ হোসাইন মো. ইয়াছিন, ছাত্রলীগের আহবায়ক মনির হোসেন, শিক্ষার্থীসুমাইয়া আক্তার, মো. নাঈম হোসেন।