শেষ টি-টোয়েন্টিতে টস হেরে বোলিংয়ে বাংলাদেশ

ক্রীড়া ডেস্কঃ দেরাদুনে তৃতীয় ও শেষ টি-টোয়েন্টিতে আফিগানিস্তানের বিপক্ষে আগে বোলিং করবে বাংলাদেশ।  বাংলাদেশ সময় রাত ৮টা ৩০ মিনিটে ম্যাচটি শুরু হবে।

টস : টস জিতে আফগানিস্তান দলের অধিনায়ক আসগর স্টানিকজাই ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন।

ধবলধোলাই এড়ানোর লড়াই : তিন ম্যাচ সিরিজের প্রথম দুই ম্যাচ জিতে এরই মধ্যে সিরিজ নিশ্চিত করেছে আফগানিস্তান। আজ বাংলাদেশকে ধবল-ধোলাইয়ের চ্যালেঞ্জ নিয়ে মাঠে নামবে আফগানিস্তান। বাংলাদেশ কি পারবে ধবল-ধোলাই এড়াতে?

আজ অপেক্ষা ফুরাবে সাকিবের : তৃতীয় ক্রিকেটার হিসেবে আন্তর্জাতিক ক্রিকেটে ১০ হাজার রান ও ৫০০ উইকেটের ডাবল ছোঁয়ার অপেক্ষায় সাকিব আল হাসান।  দুই উইকেট পিছিয়ে থেকে সাকিব সিরিজ শুরু করেছিলেন। প্রথম ম্যাচে ১ উইকেট পেলেও দ্বিতীয় ম্যাচে উইকেটের খাতা খুলতে পারেননি বাঁহাতি স্পিনার। আজ অপেক্ষা ফুরাবে সাকিবের? বর্তমানে তিন ফরম্যাট মিলিয়ে সাকিবের রান ১০ হাজার ৯২ এবং উইকেট ৪৯৯টি। জ্যাক ক্যালিস এবং শহীদ আফ্রিদি ছাড়া এই রেকর্ড আর কোনো ক্রিকেটার করে দেখাতে পারেননি।

রেকর্ডের হাতছানি আফগানিস্তানের : টেস্ট স্ট্যাটাস পাওয়ার আগে এবং পরে টেস্ট খেলুড়ে দলগুলোর মধ্যে জিম্বাবুয়ে বাদে কোনো দলকে টি-টোয়েন্টি সিরিজে ধবল-ধোলাই করতে পারেনি আফগানিস্তান। আজ বাংলাদেশকে ধবল-ধোলাই করতে পারলে অনন্য রেকর্ড গড়বে আফগানরা। বলার অপেক্ষা রাখে না আন্তর্জাতিক ক্রিকেটে এটি হবে তাদের সবচেয়ে বড় সাফল্য।