`ফরমায়েশি রায়’ প্রত্যাখ্যানের ঘোষণা বিএনপির

রাজনৈতিক ডেস্ক(আজকের নারায়নগঞ্জ):    ২১ আগস্ট গ্রেনেড হামলার রায় প্রত্যাখ্যান করেছে বিএনপি।রায় ঘোষণার ১ ঘণ্টা পর বুধবার দুপুর ১ টায় নয়াপল্টনে দলটির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর রায় প্রত্যাখ্যানের এই ঘোষণা দেন।

তিনি বলেন, রায়ে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে যাবজ্জীবন কারাদণ্ড, ভাইস চেয়ারম্যান আব্দুস সালাম পিন্টু, লুৎফুজ্জামান বাবরসহ ১৯ জনকে ফাঁসির আদেশ দেওয়া হয়েছে। বিএনপি মনে করে, এই রায় রাজনৈতিক উদ্দেশ্য প্রণোদিত। ক্ষমতাসীন সরকারের রাজনৈতিক প্রতিহিংসা চরিতার্থ করার নগ্ন প্রকাশ। আমরা এই ফরমায়েশি রায় প্রত্যাখ্যান করছি।

মির্জা ফখরুল বলেন, স্থানীয় তদন্ত সংস্থার পাশাপাশি এফবিআই এবং ইন্টারপোলকে তদন্তে সম্পৃক্ত করে বিএনপির সরকারই প্রকৃত অপরাধীদের শাস্তি দেওয়ার জন্য বিচার বিভাগীয় তদন্ত শুরু করেছিল। এইসব তদন্ত এবং আওয়ামী লীগ সরকারে আন্দোলনের ফসল ১/১১ এর সরকারের তদন্তে তারেক রহমানের নাম ছিল না।

এমনকি ওই সময় ১৬৪ ধারা অনুযায়ী তদন্তকারী কর্মকর্তাদের কাছে দেওয়া জবানবন্দিতে শেখ হাসিনা তারেক রহমান কিংবা বিএনপির বিরুদ্ধে অভিযোগ করেননি