সাবেক মন্ত্রী শাহজাহান সিরাজের বিরুদ্ধে দুদকের অভিযোগপত্র

 আইন-আদালত(আজকের নারায়নগঞ্জ):  ক্ষমতার অপব্যবহারের মাধ্যমে সরকারি জমি বিক্রি করে প্রায় দুই কোটি টাকা আত্মসাতের অভিযোগে দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা মামলায় বিএনপির সাবেক মন্ত্রী শাজাহান সিরাজের বিরুদ্ধে চার্জশিট দাখিল করেছে দুদক।

একই সঙ্গে কিশোরগঞ্জ পেপার হাউজের মালিক আওলাদ হোসেনের বিরুদ্ধেও আদালতে চার্জশিট দাখিল করেছে দুদক। আজ সোমবার দুদকের (উপ-পরিচালক) মো. ফরিদ আহমেদ পাটোয়ারী ১২ জনকে সাক্ষী করে অভিযোগপত্রটি ঢাকা মহানগর হাকিম আদালতে দাখিল করেন।

বিএনপি সরকারের আমলে বস্ত্র ও পাটমন্ত্রী ছিলেন শাজাহান সিরাজ। ওই সময় কিশোরগঞ্জ জেলার নিকলীতে বিলুপ্ত বাংলাদেশ পাট করপোরেশনের ১০ দশমিক ৪৫ একর জমি নিয়মবহির্ভূতভাবে বিক্রি করে দেওয়া হয়।

ওই জমির প্রকৃত দাম ছিল দুই কোটি ৫৯ লাখ টাকা। সম্পত্তি বিক্রির জন্য বস্ত্র ও পাট মন্ত্রণালয় গঠিত কমিটির সুপারিশ উপেক্ষা করে শাজাহান সিরাজ ক্ষমতার অপব্যবহারের মাধ্যমে ৬০ লাখ ৮২ হাজার ৫২৩ টাকায় ওই সম্পত্তি বিক্রি করে দেন বলে মামলা সূত্রে জানা গেছে।

এতে আরও জানা যায়, কিশোরগঞ্জ পেপার হাউজের মালিক মো. আওলাদ হোসেনের সঙ্গে যোগসাজশে ওই জমি তার কাছে বিক্রি করে মন্ত্রী বাকি অর্থ আত্মসাৎ করেছেন বলেও অভিযোগে উল্লেখ করা হয়।

ওই ঘটনায় ২০১৬ সালের ২ নভেম্বর শাজাহান সিরাজের বিরুদ্ধে রাজধানীর শাহবাগ থানায় দুদকের (উপ-পরিচালক) ফরিদ আহমেদ পাটোয়ারী মামলাটি দায়ের করেন।