উন্নয়ন মেলায় সেরার তালিকায় বিআইডব্লিউটিএ না‘গঞ্জ নদী বন্দর

আজকের নারায়নগঞ্জ ডেস্কঃ   নারায়ণগঞ্জ জেলা প্রশাসনের সার্বিক তত্ত্বাবধানে  ৩ দিনব্যাপি চলা ৪র্থ জাতীয় উন্নয়ন মেলায় সেরা হিসেবে পুরস্কার পেয়েছে। এর মধ্যে বিআইডব্লিউটিএ নারায়ণগঞ্জ নদী বন্দর অন্যতম।

সরকারের গৃহীত ও বাস্তবায়িত উন্নয়ন কার্যক্রম প্রান্তিক জনগোষ্ঠির মাঝে তুলে ধরার মাধ্যমে জনগণকে সরকারের উন্নয়ন কাজের সাথে সম্পৃক্ত করতে এবং ভিশন-২০২১ ভিশন-২০৪১ বাস্তবায়নের উদ্দেশ্যে গুলো তুলে ধরা হয় বিভিন্ন স্টলে।

৬ অক্টোবর শনিবার রাতে শহরের ইসদাইরে একেএম শামসুজ্জোহা ক্রীড়া কমপ্লেক্স প্রাঙ্গনে মেলার সমাপনী অনুষ্ঠানে ওয়ান অব দ্যা বেস্ট স্টল হিসেবে ওই ১১টি প্রতিষ্ঠানকে পুরস্কৃত করা হয় যার মধ্যে কয়েকটি বেসরকারী প্রতিষ্ঠানও রয়েছে।

নারায়ণগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) রেজাউল বারী জানান, এবছর মেলায় ৯৮টি স্টল অংশ নিয়েছিল। সমাপনী অনুষ্ঠানে ঘোষণা করা হয় ১১টি বেস্ট স্টলের নাম।

এগুলো হলো, নারায়ণগঞ্জ জেলা পুলিশ, নারায়ণগঞ্জ আঞ্চলিক পাসপোর্ট অফিস, বিআইডব্লিউটিএ নারায়ণগঞ্জ নদী বন্দর, নারায়ণঞ্জ এলজিইডি, নারায়ণগঞ্জ ডিপিডিসি, নারায়ণগঞ্জ কর অঞ্চল, বিকেএমএইএ, আদমজী ইপিজেড, নারায়ণগঞ্জ কৃষি সম্প্রসারণ অধিদফতর, নারায়ণগঞ্জ প্রাণী সম্পদ অধিদফতর, পানি উন্নয়ন বোর্ড। পরে তাদেরকে ক্রেষ্ট প্রদান করা হয়।

শনিবার রাতে নারায়ণগঞ্জ জেলা প্রশাসক রাব্বি মিয়ার সভাপতিত্বে সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মন্ত্রী পরিষদের সচিব (সমন্বয় ও সংস্কার) এন এম জিয়াউল আলম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ জেলা মহিলা সংস্থার সহ সভাপতি বেগম ফাতেমা তুজ জোহুরা, উন্নয়ন ও আইসিটি বিভাগের অতিরিক্ত বিভাগীয় কমিশনার (অতিরিক্ত সচিব) মো. সেলিম রেজা, অতিরিক্ত পুলিশ সুপার মনির হোসেন, বাংলাদেশ বর্ডার গার্ডের (বিজিবি) লে. কর্নেল আল আমিন সহ জেলা প্রশাসকের অন্যান্য কর্মকর্তাবৃন্দ। এর আগে গত ৪ অক্টোবর সকাল ১০টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে একযোগে বাংলাদেশের প্রতিটি জেলায় মেলা উদ্বোধন করেন। মেলা উপলক্ষ্যে বৃহস্পতিবার থেকে শনিবার পর্যন্ত নেমেছিল দর্শনার্থীদের ঢল। স্টলগুলোকে সাজানো হয়েছিল বর্ণিল সাজে।