ব্যবস্থাপত্র দেখলেও খালেদা জিয়ার সাক্ষাত পাননি মেডিক্যালবোর্ড

আজকের নারায়নগঞ্জ ডেস্ক: খালেদা জিয়ার চিকিৎসার জন্য গঠিত মেডিক্যাল বোর্ড রোববার থেকে চিকিৎসা শুরু করার কথা জানালেও তা করতে পারেনি। বিএনপি নেত্রীর সঙ্গে মেডিক্যাল বোর্ডের সদস্যদের দেখা হয়নি, তবে চিকিৎসা সংশ্লিষ্ট কাগজপত্র তারা দেখেছেন।

রোববার রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে চিকিৎসাধীন খালেদা জিয়ার বিষয়ে এ তথ্য জানান প্রতিষ্ঠানটির পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল হারুন অর রশিদ।

বিএসএমএমইউয়ের কনফারেন্স রুমে সংবাদ সম্মেলনে তিনি জানান, বেলা সাড়ে ১১টা থেকে পৌনে ১২টার মধ্যে মেডিক্যাল বোর্ডের সদস্যরা গিয়েছিলেন। সেখানে তারা অপেক্ষা করেছেন, তবে সাক্ষাৎ হয়নি। তারা খালেদা জিয়ার ব্যবস্থাপত্র দেখেছেন। আগামীকাল যেকোনো সময় মেডিক্যাল বোর্ডের সভা হবে।

বিএসএমএমইউয়ের পরিচালক বলেন, ‘আদালতের নির্দেশনা অনুযায়ী মেডিক্যাল বোর্ড গঠন করা হয়েছে। এখানে কোনো ব্যত্যয় ঘটেনি। যারা বোর্ডে রয়েছেন তাদের কেউ ড্যাব বা স্বাচিপের কার্যনির্বাহী কমিটির সদস্য নন।’

বিএনপি নেত্রীর স্বাস্থ্যের কোনো পরিবর্তন হয়েছে কি না, এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘খালেদা জিয়া যে অবস্থায় হাসপাতালে এসেছেন, তেমনই আছেন। কোনো পরিবর্তন নেই।’

তাকে অন্য কোনো হাসপাতালে নেওয়ার প্রয়োজন আছে কি না, এ বিষয়ে মেডিক্যাল বোর্ডের বক্তব্য জানতে চাইলে হারুন অর রশিদ বলেন, ‘না। তার সঠিক চিকিৎসা এখানেই হবে।’

মেডিক্যাল বোর্ডের অন্যতম সদস্য ডা. সজল ব্যানার্জি ঢাকার বাইরে থাকায় তার পরিবর্তে কার্ডিওলজি বিভাগের সহযোগী অধ্যাপক ডা. তানজিয়া পারভীনকে বোর্ডে নিযুক্ত করা হয়েছে।

সংবাদ সম্মেলনে বিএসএমএমইউয়ের অতিরিক্ত পরিচালক নাজমুল করিম মানিক ও খালেদা জিয়ার চিকিৎসায় গঠিত মেডিক্যাল বোর্ডের সভাপতি ডা. মো. এম এ জলিল উপস্থিত ছিলেন।