বিদ্যুৎ সংযোগের মাধ্যমে গ্রাম থেকে অন্ধকার দূর করা হবে – মায়া চৌধুরী

মো. দ্বীন ইসলাম, মতলব উত্তর (চাঁদপুর) : দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম এমপি বলেছেন, সকলের ঘরে বিদ্যুৎ সংযোগের মাধ্যমে গ্রাম থেকে অন্ধকার দূর করা হবে। এর ফলে ছেলেমেয়েদের লেখাপড়া ও গ্রামীণ অর্থনীতিতে গতি সঞ্চার হবে। গ্রাম-গঞ্জে কলকারখানা গড়ে উঠবে। নভেম্বর মাসের মধ্যে মতলব উত্তর ও মতলব দক্ষিণে শতভাগ বিদ্যুতায়ন করা হবে।
তিনি শনিবার সকালে (৬ অক্টোব) নিজ বাড়ী মোহনপুরস্থ আলী ভিলায় মতলব উত্তর ও দক্ষিণ উপজেলার প্রায় ৭৬ কিলোমিটার বিদ্যুৎ উদ্বোধনকালে এ কথা বলেন। মন্ত্রী বলেন, বিদ্যুতের এক সংকটময় মুহুর্তে সরকার ক্ষমতা গ্রহণ করেছিল। আওয়ামীলীগ তাঁর নির্বাচনী অঙ্গীকারে প্রত্যেক গ্রামে বিদ্যুৎ পৌছানোর যে অঙ্গীকার করেছিল, তার প্রায় শতভাগ পূর্ণ হতে চলেছে।
তিনি বলেন, এ সরকারের সময় গ্রামের প্রত্যেকটি রাস্তা পাকা করা হয়েছে, প্রত্যেক খালের উপর সংযোগ সেতু নির্মাণ করা হয়েছে, প্রত্যেক স্কুল কলেজে একাডেমিক ভবন নির্মাণ করা হয়েছে। তিনি আরও বলেন এ সরকারের সুদুর প্রসারী পরিকল্পনায় ডিজিটাল বাংলাদেশ গড়ে তোলা হয়েছে। সরকারের এ উন্নয়ন বার্তা প্রত্যেক ভোটারে কাছে পৌছে দিতে তিনি নেতাকর্মীদের আহবান জানান। সন্ত্রাস, বাল্যবিবাহ ও মাদকের বিরুদ্ধে গণআন্দোলন গড়ে তুলতে তিনি স‚ধিজনদের প্রতি আহবান জানান। নির্বাচনী বছরে নিজেদের মধ্যে দ্বন্ধ-অনৈক্য ভুলে নৌকার জন্য গণজাগরন তুলতে প্রত্যেক মহল্লায় কমিটি করে কাজ করার অনুরোধ জানান তিনি।
মতলব উত্তর পল্লী বিদ্যুতের ডিজিএম নূরুল আলম ভূঁইয়ার সভাপতিত্বে ও জেলা পরিষদ সদস্য মিনহাজ উদ্দিন খানের পরিচালনায় সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন- মতলব উত্তর উপজেলা চেয়ারম্যান মনজুর আহমদ, দক্ষিন উপজেলা চেয়ারম্যান অধ্যাপক সিরাজুল মোস্তফা তালুকদার, মতলব উত্তর ইউএনও শারমিন আক্তার ও মতলব দক্ষিন ইউএনও শাহিদুল ইসলাম, মতলব দক্ষিন পল্লী বিদ্যুৎ সমিতির ডিজিএম দিলীপ চন্দ্র চৌধুরী, মতলব দক্ষিন উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক  কবির আহমদ, ছেংগারচর পৌরসভার মেয়র আলহাজ্ব রফিকুল আলম জজ, মতলব উত্তর উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক আইয়ুব আলী গাজী।