বোয়ালখালীতে উন্নয়ন মেলার উদ্বোধনে মাঈনউদ্দীন খান বাদল এমপি

 

বোয়ালখালী(চট্রগ্রাম)থেকে শাহাদাত হোসাইন জুনাঈদী:  বোয়ালখালীতে চতুর্থ জাতীয় উন্নয়ন মেলা-২০১৮ এর শুভ উদ্বোধন করেছেন চট্টগ্রাম-৮ আসনে সংসদীয় সদস্য আলহাজ্ব মাঈন উদ্দীন খান বাদল এমপি। ‘উন্নয়নের অভিযাত্রায় অদম্য বাংলাদেশ’ স্লোগানে বোয়ালখালী উপজেলা চত্বরে চারদিন ব্যাপি এ উন্নয়ন মেলার অায়োজন করা হয়েছে।

বৃহস্পতিবার (৪ সেপ্টেম্বর) সকালে বোয়ালখালীর গুরুত্বপূর্ণ স্থান র‍্যালী শেষ করে উপজেলা গেইটে ফিতা কেটে ও বেলুন উড়িয়ে এ মেলার উদ্বোধন করেন।

এতে বোয়ালখালী উপজেলা নির্বাহী অফিসার আছিয়া খাতুনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় সংসদ সদস্য আলহাজ্ব মাঈন উদ্দীন খান বাদল এমপি এবং বিশেষ অতিথি হিসেবে ছিলেন উপজেলা চেয়ারম্যান আতাউল হক। এছাড়াও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষিকা, ছাত্রছাত্রী, ও সাংবাদিকসহ বিভিন্ন গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

৪দিন ব্যাপী উন্নয়ন মেলায় বোয়ালখালীর সকল শিক্ষা প্রতিষ্ঠান ৪-৬ সেপ্টেম্বর সকাল ৮:৩০ মিনিট থেকে রাত ৮:৩০ মিনিট পর্যন্ত বিভিন্ন সংস্কৃত ও পরিদর্শন করে থাকবে। প্রতিদিন ১২টি শিক্ষা প্রতিষ্ঠান তিনটি ধাপে পরিদর্শন করবে।

প্রধান অতিথি বক্তব্যে বলেন, উন্নয়ন মেলার মাধ্যমে বর্তমান সরকারের উন্নয়ন স্বচক্ষে উন্মুক্তভাবে দেখার সুযোগ পাচ্ছে সকল জনগণ। আর সেই উন্নয়নের ধারা অব্যাহত রাখতে বর্তমান সরকার আবার আমাদের প্রয়োজন। বর্তমান আমাদের উপহার দিয়েছে একটি ডিজিটাল বাংলাদেশ। স্বীকৃতি এনে দিয়েছে উন্নয়নশীল দেশ হিসেবে।

বোয়ালখালী উপজেলা প্রশাসনের আয়োজিত এ মেলায় ৩০টি স্টল রয়েছে। এ মেলায় অংশ নিচ্ছে বিভিন্ন ধরনের মানুষ। মেলার চার দিনে চারটি সেমিনার ও সংস্কৃত অনুষ্ঠানের আয়োজন থাকছে।