বাঘিনিদের গর্জনে কুপোকাত শক্তিশালী ভারত

ক্রীড়া ডেস্কঃ  ছেলেরা হতাশ করলেও হতাশ করেননি মেয়েরা। ঈদের আগে ক্রিকেট ভক্তদের উৎসবের উপলক্ষ এনে দিয়েছেন রুমানা-সালমারা। ফারজানা হকের অনবদ্য ইনিংসের সুবাদে এশিয়া কাপে ৬ বারের চ্যাম্পিয়ন ভারতকে ৭ উইকেটে হারিয়ে এশিয়া কাপের ফাইনালের পথটা অনেকটা সহজ করে রাখলো বাংলাদেশ।

নারীদের এশিয়া কাপ ক্রিকেটে শক্তিশালী ভারতকে বড় ব্যবধানে হারিয়েছে বাংলাদেশ দল। আজ বুধবার মালয়েশিয়ার কুয়ালালামপুরে রুমানা আহমেদের অলরাউন্ড পারফরমেন্সে শিরোপার অন্যতম ভাগিদার দলটিকে ৭ উইকেটে হারিয়েছে।

লাল-সবুজের প্রতিনিধিদের হয়ে ৩৪ বলে ৪২ রান ও ৪ ওভার বল করে মাত্র ২১ রান দিয়ে ৩ উইকেট তুলে নিয়েছেন রুমানা।

টি-টোয়েন্টি টুর্নামেন্টটির নবম ম্যাচে এদিন টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন ভারতের অধিনায়ক হারমানপ্রিত কর। বাংলাদেশের বোলারদের শাসন করে নির্ধারিত ৭ উইকেট হারিয়ে ১৪১ রানের সংগ্রহ করে ভারত শিবির।জবাবে ব্যাট করতে নেমে মাত্র ৩ উইকেট হারিয়ে ১৯.৪ ওভারে জয় তুলে নেয় সালমা খাতুন নেতৃত্বাধীন দলটি।

দলের হয়ে ফারজানা হক ৪৬ বলে ৫২ রান করেছেন। এছাড়া ২৩ বলে ৩৩ রান করেন ওপেনার শামীমা সুলতানা। আরেক ওপেনার আয়েশা রহমান বলেন ১০ বলে ১২ রান। এছাড়া ৫ বলে ১ রান করেন নিগার সুলতানা।ভারতের হয়ে পূজা ভাসট্রাকার, রাজেশ্বেরী গায়াকওয়াদ ও পুনম জাদব নেন একটি করে উইকেট।

আর আগে ভারতীয় অধিনায়ক হারমানপ্রিতের ৪২ ও দিপতী শর্মার ৩২ রানের সুবাদে ১৪২ রান সংগ্রহ করে দলটি। রুমানা ছাড়াও একটি উইকেট তুলে নেন সালমা।নিজেদের প্রথম ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে হারলেও পাকিস্তানের বিপক্ষে গত সোমবার ৭ উইকেটের জয় পায় বাংলাদেশের মেয়েরা। আগামী ৭ জুন থাইল্যান্ড ও ৯ জুন মালয়েশিয়ার বিপক্ষে লড়বে জাহানারা-নাহিদারা।