লাওসকে হারানো ফিলিপাইনের জয়ে সেমিতে বাংলাদেশ

ক্রীড়া ডেস্ক(আজকের নারায়নগঞ্জ) : বঙ্গবন্ধু গোল্ডকাপ আন্তর্জাতিক ফুটবল টুর্নামেন্টে নিজেদের প্রথম ম্যাচে জয় পেয়েছে ফিলিপাইন। আজ বুধবার সিলেট জেলা স্টেডিয়ামে তারা লাওসকে হারায় ৩-১ ব্যবধানে। এই জয়ে ফিলিপাইনের যেমন সেমিফাইনাল নিশ্চিত হয়েছে, তেমনি বাংলাদেশেরও।

বাংলাদেশ তাদের প্রথম ম্যাচে লাওসকে ১-০ গোলে হারিয়েছে। লাওস আজ ৩-১ গোলে হেরেছে ফিলিপাইনের কাছে। দুই ম্যাচের দুটিতেই হেরে সবার আগে গোল্ডকাপ থেকে বিদায় নিয়েছে লাওস। আর সেমিফাইনাল নিশ্চিত করেছে বাংলাদেশ ও ফিলিপাইন। শুক্রবার গ্রুপ সেরা হওয়ার লড়াইয়ে মুখোমুখি হবে দল দুটি।

আজ বুধবার লাওসের বিপক্ষে গোলের দেখা পেতে ৪৩ মিনিট পর্যন্ত অপেক্ষা করতে হয় ফিলিপাইনকে। এ সময় পেনাল্টি পায় ফিলিপাইন। পেনাল্টি থেকে গোল করে দলকে এগিয়ে নেন বেডিক জোভিন। তার গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় ফিলিপাইন।

বিরতির পর ফিরেই ব্যবধান বাড়ায় তারা। ৫৩ মিনিটের সময় হিকারুর ক্রস ডি বক্সের মধ্যে পেয়ে যান জাভিয়ার। আনমার্ক জাভিয়ার হেডে বল জালে পাঠাতে ভুল করেননি (২-০)। ৮৩ মিনিটে আবারো পেনাল্টি পায় ফিলিপাইন। এবার বাহাদোরান গোল করে ব্যবধান করেন ৩-০। অবশ্য ৮৮ মিনিটে লাওসও একটি পেনাল্টি পায়। পেনাল্টি থেকে গোল করে ব্যবধান কমান লাওসের ফিথাক। কিন্তু দলের হার এড়াতে পারেননি।