বিক্ষোভ করে ডিসিকে স্মারকলিপি দিলেন না‘গঞ্জ বিএনপি

রাজনৈতিক ডেস্ক(আজকের নারায়নগঞ্জ):  কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসাবে ৭ দফা ও ১২ লক্ষ্যের দাবিতে জেলা ও মহানগর বিএনপির নেতৃবৃন্দ জেলা প্রশাসক রাব্বি মিয়া বরাবর স্মারকলিপি প্রদান করেছেন।

বুধবার (৩ অক্টোবর) বেলা পৌনে ১টায় জেলা প্রশাসকের কার্যালয়ে এ স্মারকলিপি প্রদান করা হয়।

জেলা বিএনপির পক্ষে স্মারকলিপি প্রদানকালে উপস্থিত ছিলেন, জেলা বিএনপির সহ সভাপতি ব্যারিষ্টার পারভেজ আহমেদ ও রূপগঞ্জ থানা বিএনপির সাধারণ সম্পাদক মাহ্ফুজুর রহমান।

এদিকে মহানগর বিএনপির সিনিয়র সহ সভাপতি এড. সাখাওয়াত হোসেন খান ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এড. সরকার হুমায়ূন কবিরের নেতৃত্বে মহানগর বিএনপির পক্ষ থেকে জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি প্রদান করেন।

স্মারকলিপিতে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি, জাতীয় সংসদ বাতিল, সরকারের পদত্যাগসহ বিএনপির কেন্দ্র ঘোষিত ৭ দফা দাবি ও ১২টি লক্ষ্য উল্লেখ করা হয়েছে।

স্মারকলিপি প্রদানকালে এড. সাখাওয়াত হোসেন খান জেলা প্রশাসককে বলেন, দেশে এখন নির্বাচনকালীন সময়। সামনে তফসিল ঘোষনা হবে। এই সময়ে আমরা আপনাদের কাছে নিরপেক্ষ আচরণ দাবি করবো। আজকে পুলিশ বাদী হয়ে আমাদের বিরুদ্ধে প্রায় ২৫টা মামলা করেছে। এই সবগুলো মামলা তদন্ত করলে দেখা যাবে, কোন ঘটনাই ঘটে নাই, মিছিল-মিটিং কোন কিছু নাই। আমরাসহ জেলা ও মহানগর বিএনপির অসংখ্য নেতাকর্মীর বিরুদ্ধে মামলা করা হয়েছে। এই রকম হইলে নির্বাচনে অংশগ্রহন করাটা তো আমাদের পক্ষে দুঃসাধ্য হয়ে যাবে। আপনি জেলার প্রশাসনের প্রধান, তাই আপনার কাছে আমাদের আবেদন, আপনি আমাদের এই বিষয়গুলো দেখবেন। আমরা চেষ্টা করবো যাতে নারায়ণগঞ্জে আইনশৃঙ্খলা পরিস্থিতি সুষ্ঠ থাকে, সুন্দর থাকে।

রূপগঞ্জ থানা বিএনপির সাধারণ সম্পাদক মাহ্ফুজুর রহমান বলেন, এই জেলায় আমাদের অসংখ্য নেতাকর্মীর বিরুদ্ধে ভৌতিক কিছু মামলা করা হয়েছে। যার সাথে ঘটনার কোন মিল নেই। আমাদের জেলা বিএনপির সভাপতি, সাধারণ সম্পাদকসহ অনেক নেতাকর্মীর বিরুদ্ধে মামলা করা হয়েছে। মামলায় জামিন না পাওয়াতে আজ তারা স্মারকলিপি প্রদান করতেও আসতে পারেন নাই। আমরা আপনার মাধ্যমে এই ভৌতিক মামলার প্রতিকার চাই।

এ সময় জেলা প্রশাসক রাব্বি মিয়া বিএনপির নেতৃবৃন্দকে আশ্বস্ত করে বলেন, এ ব্যাপারটি আমি দেখবো।

এর আগে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে মহানগর বিএনপির সিনিয়র সহ সভাপতি এড. সাখাওয়াত হোসেন খানের সভাপতিত্বে এক সংক্ষিপ্ত সমাবেশ করেন জেলা ও মহানগর বিএনপির নেতৃবৃন্দ।