বিএনপি নির্বাচনে অংশ নিতে চায়- রয়টার্সকে ফখরুল

রাজনৈতিক ডেস্ক(আজকের নারায়নগঞ্জ):   তিন মাস বাদে অনুষ্ঠেয় জাতীয় নির্বাচনে বিএনপি দৃঢ়তার সঙ্গে অংশ নিতে চায়। নির্বাচনে অংশ নেওয়ার জন্য সব ধরণের প্রস্তুতি তাঁদের রয়েছে বলে দাবি করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

স্থানীয় সময় শনিবার ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্সকে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি এ দাবি করেন।

নির্বাচনে লেভেল প্লেয়িং ফিল্ড নেই দাবি করে সাক্ষাৎকারে মির্জা ফখরুল বলেন, জাতীয় নির্বাচনে অংশগ্রহণে আমাদের সব প্রস্তুতি রয়েছে। কিন্তু লেভেল প্লেয়িং ফিল্ড দরকার, যা এখন নেই। আমরা তাই নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের দাবি জানাচ্ছি।

আজকের সমাবেশ থেকে বিএনপি নির্বাচন নিয়ে পরিকল্পনা ও দাবি তুলে ধরা হবে এমনটি জানিয়ে দলটির মহাসচিব বলেন, রোববার ঢাকায় সমাবেশ করে দলীয় নেত্রী খালেদা জিয়ার মুক্তি, নিরপেক্ষ সরকার ও ডিসেম্বরের নির্বাচনে সেনাবাহিনী মোতায়েনের দাবি জানানো হবে।

রয়টার্সের প্রতিবেদনে বলা হয়, বাংলাদেশের রাজনীতিতে শেখ হাসিনা-খালেদা জিয়া বৈরী সম্পর্ক অনেকদিনের। দুর্নীতি মামলায় ফেব্রুয়ারিতে পাঁচ বছরের কারাদণ্ড দেওয়া হয় খালেদা জিয়াকে। একই মামলায় তাঁর ছেলে তারেক রহমানকে দেওয়া হয় ১০ বছরের জেল। এছাড়া বিএনপির আরও বেশ কয়েকজন শীর্ষ নেতা জেলে রয়েছেন। এমতাবস্থায় বিএনপির মূল নেতৃত্ব নিয়ে সৃষ্টি হয়েছে সংশয়।

এই পরিপ্রেক্ষিতে মির্জা ফখরুল রয়টার্সকে জানান, খালেদা জিয়া ও তারেক রহমানের সঙ্গে আলোচনা করেই ঠিক করা হবে প্রধানমন্ত্রী প্রার্থী হিসেবে এবার কে লড়বেন।

সূত্র : রয়টার্স।