রোববার সাফ অনূর্ধ্ব-১৮ নারী ফুটবলে বাংলাদেশ-পাকিস্তান

ক্রীড়া ডেস্ক(আজকের নারায়নগঞ্জ): ৩০ সেপ্টেম্বর  রোববার সাফ অনূর্ধ্ব-১৮ নারী ফুটবল চ্যাম্পিয়নশিপের মাঠে নামছে বাংলাদেশ। নিজেদের প্রথম ম্যাচে প্রতিপক্ষ পাকিস্তান। ‘বি’ গ্রুপের ম্যাচটি বাংলাদেশ সময় সন্ধ্যা ৭টায় শুরু হবে।

দক্ষিণ এশিয়ার মেয়েদের নিয়ে প্রথমবারের মতো আসরটি বসেছে ভুটানে। শুক্রবার উদ্বোধনী দিনে মাঠে নেমেছিল স্বাগতিক ভুটান ও ভারত। ওই ম্যাচে ৪-০তে জয় পেয়েছে ভারতীয়রা। থিম্পুর চাংলিমিথাং স্টেডিয়ামে দিনের দ্বিতীয় ম্যাচে নেপালের বিপক্ষে ১২-০ গোলে হারতে হয় পাকিস্তানকে।

নেপালিদের কাছে বিধ্বস্ত হওয়া পাকিস্তানই বাংলাদেশের বিপক্ষে নামছে। গেলো আগস্টে ভুটানের এই মাঠেই আয়োজিত হয় সাফ অনূর্ধ্ব-১৫ নারী ফুটবল চ্যাম্পিয়নশিপ। সেখানে লাল-সবুজদের বিপক্ষে পাকিস্তানকে ১৪টি গোল হজম করতে হয়েছিল।

বাংলাদেশের মেয়েদের একটি দলই কয়েকটি পরিবর্তন করে মূলত জার্সি পরিবর্তন করে খেলে আসছে। ওই ম্যাচের সুখ স্মৃতি নিয়েই মাঠে নামবে গোলাম রব্বানীর শিষ্যরা।

এদিকে দিনের প্রথম ম্যাচে মালদ্বীপের বিপক্ষে মাঠে নামবে আয়োজক দেশটি। ওই ম্যাচটি শুরু হবে বিকেল চারটায়।

২৩ সদস্যের বাংলাদেশ অনূর্ধ্ব-১৮ নারী ফুটবল দল: মাহমুদা আক্তার, রূপনা চাকমা, রুকসানা বেগম, মাসুরা পারভীন, শিউলি আজিম, মোসাম্মদ আঁখি খাতুন, সাজেদা খাতুন, শামসুন্নাহার, আনাই মোগিনি, নাজমা, ঋতুপর্ণা চাকমা, নিলুফা ইয়াসমিন নীলা, মারিয়া মান্ডা, মোসাম্মদ মিসরাত জাহান মৌসুমি (অধিনায়ক), মোসাম্মদ ইসরাত জাহান রত্না, মণিকা চাকমা, মার্জিয়া, সানজিদা আক্তার, তহুরা খাতুন, মোসাম্মদ সিরাত জাহান স্বপ্না, কৃষ্ণারাণী সরকার, মোসাম্মদ রাজিয়া খাতুন ও অনুচিং মোগিনি।