মতলব উত্তরের আমুয়াকান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে উপকরণ বিতরণ

মতলব উত্তর (চাঁদপুর)থেকে সংবাদদাতা(আজকের নারায়নগঞ্জ): মতলব উত্তর উপজেলা পরিষদের চেয়ারম্যান মনজুর আহমদ বলেন, ঘর-সংসার সুন্দর করে গুছানোর কারিগর হল মা। ছেলে-মেয়েদের যত্নবান করতে মায়েদের ভূমিকা অনেক বেশী। ছেলে মেয়েদের প্রতি মায়েদের আরও দায়িত্ব আছে। সকালে ঘুম থেকে উঠে ঘর দরজা পরিস্কার পরিচ্ছন্ন করে বাচ্চাদের লেখাপড়ার সুযোগ করে দেওয়া এবং রাত ১০ পর্যন্ত ছেলে-মেয়েরা লেখা পড়া করে কিনা সে দিক খোঁজ খবর নেওয়া।

সোমবার বিকেলে মতলব উত্তর উপজেলার গজরা ইউনিয়নের ৮৪নং আমুয়াকান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে মিডডে মিল, স্কুল ড্রেস, খেলাধুলা সামগ্রী ও শিক্ষা উপকরণ প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন তিনি।
আমুয়াকান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি মফিজুল ইসলামের অর্থায়নে মিডডে মিল, স্কুল ড্রেস, খেলাধুলা সামগ্রী ও শিক্ষা উপকরণ প্রদান করা হয়।

মনজুর আহমদ বলেন, মা হল একটি প্রতিষ্ঠান। মাকে দিয়েই সম্ভব একটি শিশুর ভবিষ্যৎ নিশ্চিন্ত করা। ছেলে মেয়েদেরকে আদর যত্ন, স্বাস্থ্য ভাল রাখা, খাওয়া-দাওয়া লেখাপড়া করার জন্য বাবার চেয়ে মায়েদের ভূমিকা অনেক বেশী। তিনি আইন শৃঙ্খলার পরিবেশ সন্তোষ জনক রাখার জন্য সকলের সহযোগীতা কামনা করেন।

উপজেলা নির্বাহী অফিসার শারমিন আক্তারের সভাপতিত্বে ও এসএমসি’র অভিভাবক সদস্য সাংবাদিক ইসমাইল খান টিটুর সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন- উপজেলা শিক্ষা অফিসার মো. ইকবাল হোসেন ভূঁইয়া, সহকারি শিক্ষা অফিসার মোজাম্মেল হক, মাহফুজ মিয়া, গজরা ইউনিয়ন কমিউনিটি পুলিশিং কমিটির সভাপতি দেওয়ান মজিবুর রহমান, বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি মফিজুল ইসলাম, প্রধান শিক্ষক ফেরদৌসি বেগম, সাংবাদিক জাকির হোসেন বাদশা, শিক্ষার্থী ইসরাত জাহান ও আবদুল্লাহ।