প্রথমবারের মতো সৌদিতে ১০ নারীর ড্রাইভিং লাইসেন্স

আন্তর্জাতিক ডেস্কঃ   প্রথমবারের মতো সৌদি আরবে নারীদের গাড়ি চালানোর জন্য লাইসেন্স দিয়েছে দেশটির সরকার। গতকাল সোমবার থেকে এ কার্যক্রম শুরু হয়েছে।এরই মধ্যে দেশটির ১০ জন নারী গাড়ি চালানোর লাইসেন্স গ্রহণ করেন। সৌদি আরবের তথ্য মন্ত্রণালয়ের আন্তর্জাতিক যোগাযোগ বিষয়ক কেন্দ্র (সিআইসি) বিষয়টি নিশ্চিত করেছে। খবর খালিজ টাইমস।

দেশটির তথ্য মন্ত্রণালয়ের আন্তর্জাতিক যোগাযোগ বিষয়ক কেন্দ্র জানিয়েছে, ১০ সৌদি নারী সোমবার গাড়ি চালানোর লাইসেন্স গ্রহণ করেছেন। এর মাধ্যমে নতুন ইতিহাস সূচনা হলো। পরবর্তী সপ্তাহে দুই হাজার নারী এই তালিকায় যুক্ত হবেন বলে মনে করা হচ্ছে।এই লাইসেন্স গ্রহণের পর রেমা জাওয়াদ নামের এক নারী বলেন, গাড়ি চালাতে আমি ভীষণ পছন্দ করি। আজ আমার স্বপ্ন পূরণ হলো।

উল্লেখ্য, সৌদি ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন সালমান দেশটিকে অতিরক্ষণশীল অবস্থা থেকে বের করে আনতে সম্প্রতি বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছেন। সৌদিতে এখন সিনেমা হল চালু হয়েছে।

এছাড়া সৌদি বাদশাহ সালমান বিন আব্দুল আজিজ ২০১৭ সালে একটি রাজকীয় ডিক্রি জারি করে দেশটির নারীদের রাস্তায় গাড়ি চালানোর অনুমতি দেন। এর ফলে, আগামী ২৪ জুন থেকে সৌদি নারীরা রাজপথে গাড়ি চালাতে পারবেন।