আজকে তারা শোকরানা মোনাজাত করতে গেছেন – শামীম ওসমান

আইন-আদালত(আজকের নারায়নগঞ্জ):  জেলা আইনজীবী সমিতির কার্যকরী কমিটির অভিষেক অনুষ্ঠানে বিএনপি পন্থী আইনজীবীদের অনুপস্থিতির সমালোচনা করে নারায়ণগঞ্জ-৪ আসনের এমপি শামীম ওসমান বলেছেন, আজ যারা আসেন নাই তারা ভাবছেন দেশে কিছু হবে। মিটিং করেন, কেউ সাদা চামড়ার কাছ প্রমাণ করেন, কেউ জাতি সংঘের কাছে গিয়ে কান্নাকাটি করেন, ভারতে গিয়ে কবিতা আবৃতি করে।

কাল টকশোতে বলছেন ভারতের বিরোধের কথা। আর ভারতে গিয়ে কবিতা আবৃত্তি করে দাদাগো দাদা,‘ দাদা তুমি কল্প তরু, দাদা, আমরা তোমাদের কেনা গরু। যদি দাও একটু ভুষি ’তাতেই আমরা খুশি। এই রাজনীতি যারা করেন, বিএনপি যারা করেন তাদের উদ্দেশ্যে বলি, আমি ভাবছিলাম কেন তারা আজ উপস্থিত হন নাই। আমার মনে হয় আজকে তারা শোকরানা মোনাজাত করতে গেছেন। কেন মোনাজাত করতে গিয়েছেন, এই ভঙ্গ, জনবিচ্ছিন্ন বিএনপি আজ অনেকদিন পরে আশার আলো দেখেছেন। কেন? কারণ তাদেরই এক সময় রাষ্ট্রপতি উপর থেকে হাত বাড়িয়েছেন। তারা এই হাত ধরে উপরে ওঠার চেষ্টা করছে। যদিও এক সময় আপনারাই দৌড়ে দৌড়ে মারার চেষ্টা করেছেন তাকে।

রবিবার (২৩ সেপ্টেম্বর) বিকেলে জেলা ও দায়রা জজ আদালত প্রাঙ্গনে আয়োজিত জেলা আইনজীবী সমিতির নতুন কমিটির অভিষেক ও নতুন ভবনের ভিত্তি প্রস্তর উদ্বোধন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, আপনি দল করেন। আপনি বিএনপি করেন, আমার তো কোনো আপত্তি নাই। কিন্তু বারের সমস্যা, আপনার পেশার সমস্যা। আওয়ামীলীগের উকিল লাভবান হবে, বিএনপির উকিল লাভবান হবে না এমন তো না। আজকে উনারা এখানে নাই। উনাদের থাকা উচিৎ ছিল। আমি খুশি হতাম যদি উনারা এখানে উপস্থিত থাকতেন। মন্ত্রীর কাছে দাবি তুলতেন আমাদের এটা করে দিয়ে যান। তাহলে বুঝতাম উনারা বারের কথা ভাবছেন। আজকে উনারা নাই এ নিয়ে কথা বলতে চাই না। তবে আইনজীবীদের মনে করিয়ে দিতে চাই যারা নির্বাচনের সময় আপনাদের কাছে ভোট চাইছে তারা কিন্তু এখানে নাই। এটা আপনারা মাথায় রাইখেন।

জেলা আইনজীবী সমিতির সভাপতি হাসান ফেরদৌস জুয়েলের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মো. মোহসিন মিয়ার সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক এমপি।

আরো উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ-৫ আসনের সাংসদ এ কে এম সেলিম ওসমান, নারায়ণগঞ্জ-২ আসনের সাংসদ নজরুল ইসলাম বাবু, নারায়ণগঞ্জ-১ গোলাম দস্তগীর গাজী, সংরক্ষিত মহিলা আসনের সাংসদ হোসনে আরা বেগম বাবলী, সচিব আবু সালেহ শেখ মো. জহিরুল হক, যুগ্ম সচিব (প্রশাসন-১) বিকাশ কুমার সাহা, জেলা প্রশাসক রাব্বি মিয়া, জেলা পুলিশ সুপার আনিসুর রহমান বিপিএম, পিপিএম (বার), বিজ্ঞ জেলা ও দায়রা জজ মোহাম্মদ আনিসুর রহমান, বিজ্ঞ চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ফয়সাল আতিক বিন কাদের, জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি ও আওয়ামীলীগের জাতীয় কমিটির সদস্য এড. আনিসুর রহমান দিপু, সাবেক সাধারণ সম্পাদক ও মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এড. খোকন সাহা, মহানগর আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক শাহ্ নিজাম প্রমুখ।