প্রতিটি শিশুর জীবনে মায়ের গুরুত্ব অপরিসীম – লায়ন ফারুক

মতলব উত্তর(চাঁদপুর)  থেকে মো. দ্বীন ইসলাম,(আজকের নারায়নগঞ্জ)  : মতলব উত্তর উপজেলার ফরাজীকান্দি ইউনিয়নের ৯৭নং ফরাজিকান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে মা সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

শনিবার বেলা ৩টায় ফরাজিকান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

৯৭নং ফরাজিকান্দি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শাহানারা আক্তারের সভাপতিত্বে সহকারী শিক্ষক আব্দুল বাতেন প্রধানের সঞ্চালনায় মা সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন, এসএমসি’র সভাপতি ও জাতীয় শ্রমিকলীগ ঢাকা মহানগর দক্ষিনের সাংগঠনিক সম্পাদক লায়ন ফারুক আহমেদ (তিতাস)।
লায়ন ফারুক আহমেদ (তিতাস) সমাবেশে আগত মায়েদের উদ্দেশ্যে বলেন- মুক্তিযোদ্ধার চেতনায় একটি উন্নতশীল রাষ্ট্র্র গড়তে মায়েরা সবচেয়ে অগ্রণী ভূমিকা পালন করতে পারে। তিনি আরো বলেন শিক্ষিত মা ব্যতীত একটি শিক্ষিত জাতি গড়া অসম্ভব আর শিক্ষিত জাতি ছাড়া উন্নতশীল রাষ্ট্র গড়া সম্ভবপর নয়। প্রতিটি শিশুর জীবনে মায়ের গুরুত্ব অপরিসীম। মায়ের জন্যই আমাদের বেড়ে উঠা। এমনকি আমাদের শিক্ষার প্রথম পাঠটিও আমরা মায়ের কাছ থেকে পেয়ে থাকি। তাই হয়তো নেপোলিয়ান বোনাপার্ট বলেছিলেন, ‘আমাকে একজন শিক্ষিত মা দাও, আমি তোমাদের শিক্ষিত জাতি উপহার দেবো’।

প্রধান শিক্ষক শাহানারা আক্তার বলেন-আজকে সারা দেশে শিক্ষার হার ও পাসের হার বাড়ার পিছনে স্কুল শিক্ষিক/শিক্ষিকার পাশাপাশি মায়েরা সবচেয়ে বেশি ভূমিকা পালন করে চলছে। তিনি আশা প্রকাশ করে বলেন- আগামীতে মায়েরা আরো বেশি যত্নবান ও দায়িত্বশীল ভূমিকা পালন করে দেশকে নিরক্ষর মুক্ত করে উন্নতশীল রাষ্ট্রে পরিণত করবে। এ সময় উপস্থিত ছিলেন- সহকারী শিক্ষক মো. খোরশেদ আলম, কবির হোসেন, সানজিদা, শাহানাজ আক্তার, আনোয়ারুল কবির, ফরাজিকান্দি ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আ. রহিম দেওয়ান, সেলিম রেজা, ফাতেমা বেগম, আছমা আক্তার, রাবেয়া বেগম, রেহানা বেগমএ সময় বিদ্যালয়ের ছাত্র-ছাত্রী ও অভিভাবকসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।