প্রধানমন্ত্রী শেখ হাসিনা সব সময় ক্ষতিগ্রস্তদের পাশে থাকেন – ত্রাণমন্ত্রী মায়া

মতলব উত্তর (চাঁদপুর) থেকে মো. দ্বীন ইসলাম(আজকের নারায়নগঞ্জ) :  দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম এমপি বলেছেন, সমাজের অবহেলিত ও আশ্রয়হীন মানুষের কল্যাণে এগিয়ে আসা আমাদের নৈতিক দায়িত্ব। তাদের পাশে দাঁড়াতে যে কোন কার্যক্রমকে আরও জোরদার করা প্রয়োজন। গরীব অসহায়দের সাহায্যের জন্য সামর্থবানদের এগিয়ে আসতে হবে। সমাজের মানুষের উপকারে আসলে এর অবদান মানুষ আজীবন স্মরণ রাখবে। তাদের পাশে এসে না দাড়ালে সমাজ ব্যবস্থা ভেঙ্গে পড়বে। তিনি বলেন, দুর্যোগ কিংবা যে কোনো দুর্ঘটনায় সব সময় ক্ষতিগ্রস্তদের পাশে থাকেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। কারণ এ দেশের জনগণই তাকে ভোট দিয়ে প্রধানমন্ত্রী বানিয়েছেন। তার নেতৃত্বেই আজ দেশ এগিয়ে যাচ্ছে।

২১ সেপ্টেম্বর শুক্রবার বিকেলে চাঁদপুরের মতলব উত্তর উপজেলার মোহনপুরস্থ মন্ত্রীর বাসভবনে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় কর্তৃক মানবিক সহায়তা কর্মসূচির ঢেউটিন ও অর্থ প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন তিনি।

মন্ত্রী আরো বলেন, আমরা সেই জাতিতে পরিণত হতে চাই, কারো কাছ থেকে যেন ত্রাণ নিতে না হয়। নিজেদের পায়ে দাঁড়াতে চাই। কর্মসংস্থান সৃষ্টিতে সরকার বিভিন্ন কারিগড়ি প্রশিক্ষণের ব্যবস্থা চালু করেছে। ওই কারিগড়ি প্রশিক্ষণ নিয়ে আমাদের ছেলে মেয়েরা নিজেদের পায়ে দাঁড়াতে পারবে। পাশাপাশি কর্মসংস্থানের জন্য মাছ চাষ, হাঁস-মুরগি পালন করা যেতে পারে। নতুন নতুুন পদ্ধতির মাধ্যমে অব্যবহৃত জমি কৃষি উৎপাদনে ব্যবহার করতে হবে।
দেশরত্ন প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা দুঃখী, দরিদ্র অসহায় মানুষের কথা সর্বদা ভাবেন। তিনি আরো বলেন, এ সময় কেউ না খেয়ে এবং গৃহহীন থাকবে না, বর্তমান সরকার হতদরিদ্র মানুষের উন্নয়নে ব্যাপক কর্মসূচী গ্রহণ করেছেন। তিনি পুনরায় জননেত্রীকে নৌকা মার্কায় ভোট দেওয়ার জন্য সকলকে আহবান জানান।
মতলব উত্তর উপজেলা নির্বাহী অফিসার শারমিন আক্তারের সভাপতিত্বে এবং উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক ও জেলা পরিষদের সদস্য মিনহাজ উদ্দিন খানের সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন- মতলব দক্ষিণ উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যাপক সিরাজুল মোস্তফা তালুকদার, মতলব দক্ষিণ উপজেলা নির্বাহী অফিসার শাহীদুল ইসলাম, আওয়ামীলীগের সাধারণ সম্পাদক বিএইচ কবির আহমদ প্রমুখ। উপজেলা প্রশাসনের আয়োজনে, দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রান মন্ত্রণালয়ের বরাদ্দকৃত ঢেউটিন ও নগদ টাকা মতলব উত্তর ও মতলব দক্ষিন উপজেলার ৯১ টি পরিবার ও ৭ টি প্রতিষ্ঠানকে ২২০ বান্ডেল ঢেউটিন ও প্রতি বান্ডেলের সাথে ৩ হাজার টাকা প্রদান করা হয়।
এসময় উপস্থিত ছিলেন- মন্ত্রী সহধর্মিণী পারভীন চৌধুরী রিনা, মোহনপুর ইউপি’র স্বর্ণপদকপ্রাপ্ত চেয়ারম্যান সামছুল হক চৌধুরী বাবুল, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা বেলাল হোসেন মজুমদার, মন্ত্রীর এপিএস বীরমুক্তিযোদ্ধা তমিজ উদ্দিন আহমদ, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক কাজী শরীফ, দূর্গাপুর ইউপি চেয়ারম্যান দেওয়ান আবুল খায়ের, যুবলীগ নেতা হাসান মোর্শেদ চৌধুরী আহার, উপজেলা ছাত্রলীগের যুগ্ম আহ্বায়ক তামজিদ সরকার রিয়াদ, যুবলীগ নেতা খোরশেদ আলম, মোহনপুর ইউনিয়ন স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক ওয়ালী উল্লাহ অলি’সহ উপজেলা-বিভিন্ন ইউনিয়ন আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।