একনেক সভায় নাসিককে ৪৬১ কোটি টাকা বরাদ্দ

আজকের নারায়নগঞ্জ ডেস্কঃ  জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভায় মোট ১৪টি প্রকল্প অনুমোদন দেয়া হয়েছে। যার মধ্যে একটি রয়েছে, নারায়ণগঞ্জ সিটি কর্পোরশেনের অবকাঠামো নির্মাণ ও উন্নয়ন প্রকল্প। ১৪টি প্রকল্পের মোট ব্যয় ধরা হয়েছে ১২ হাজার ৫৪৪ কোটি টাকা। যার থেকে নারায়নগঞ্জ সিটি কর্পোরেশনের অবকাঠামো নির্মাণ ও উন্নয়ন প্রকল্পের খরচ ধরা হয়েছে ৪৬১ কোটি ২৬ লাখ টাকা।
মঙ্গলবার (১৮ সেপ্টেম্বর) রাজধানীর শেরে বাংলানগরের এনইসি সম্মেলন কক্ষে একনেকের সভা হয়। প্রধানমন্ত্রী ও একনেক চেয়ারপারসন শেখ হাসিনা এতে সভাপতিত্ব করেন। সভা শেষে পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তফা কামাল সাংবাদিকদের ব্রিফ করেন। এ সময় তিনি নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের জন্য এ বরাদ্দের কথা উল্লেখ করেন।
এ সময় তিনি বলেন, ভোটগ্রহণ প্রক্রিয়াকে স্বচ্ছ, ত্রুটিমুক্ত, বিশ্বাসযোগ্য ও আধুনিক প্রযুক্তি নির্ভর করতে দেড় লাখ ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) কেনা হবে। একনেক সভায় এ প্রকল্পটি অনুমেদন দেয়া হয়েছে। এ প্রকল্পে প্রস্তাবিত ব্যয় ধরা হয়েছে ৩ হাজার ৮২৫ কোটি ৩৪ লাখ টাকা। প্রকল্পের বাস্তবায়ন মেয়াদ চলতি সময় থেকে জুন ২০২৩ সাল পর্যন্ত। নির্বাচন কমিশন সচিবালয়ের ৩ হাজার ১১০ জন সংশ্লিষ্ট কর্মকর্তা ও কর্মচারীদের নির্বাচন প্রক্রিয়ার বিষয়ে সামগ্রিক দক্ষতা বৃদ্ধি, নির্বাচন প্রক্রিয়ায় অংশগ্রহণবিষয়ক জনসচেতনতা বৃদ্ধির জন্য প্রকল্পটি গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।
দেশি-বিদেশি, নির্বাচন কমিশনের নিজস্ব নির্বাচন পর্যবেক্ষক দল, বিভিন্ন রাজনৈতিক দল, মিডিয়া এবং সর্বসাধারণের মতে অনুযায়ী ইভিএম পরিচালিত কেন্দ্রের ভোট নিরপেক্ষ, সহজ ও সময়বান্ধব হয়েছে।