রাজপথেই খালেদা জিয়ার মুক্তি অর্জন করতে হবে- মওদুদ

রাজনৈতিক ডেস্ক(আজকের নারায়নগঞ্জ):  আইনি প্রক্রিয়ায় খালেদা জিয়ার মুক্তির কথা এখন কিছুটা ভুলে যেতে হবে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ। তিনি বলেন, এখন খালেদা জিয়ার মুক্তির একমাত্র পথ হলো রাজপথ। তাই রাজপথেই এর মোকাবিলা করতে হবে। আর এ জন্য নতুন করে কর্মসূচি দেওয়া হবে বলে জানান মওদুদ।

বুধবার জাতীয় প্রেসক্লা‌বের সাম‌নে ডি‌প্লোমা ইঞ্জিনিয়ার্স অ্যাসোসি‌য়েশন অব বাংলা‌দেশ-ডিইএবির উদ্যোগে খা‌লেদা জিয়ার মু‌ক্তির দা‌বি‌তে আয়ো‌জিত মানববন্ধ‌নে তিনি এ সব কথা

মওদুদ আহমদ অভিযোগ করে বলেন, নিম্ন আদালতের ওপর সুপ্রিম কোর্টের কোনও নিয়ন্ত্রণ নেই। আর নিম্ন আদালতকে সরকার রাজনৈতিক প্রভাবে তাদের নিয়ন্ত্রণে নিয়ে নিয়েছে। যার কারণে সাত মাস হয়ে গেল, কিন্তু খালেদা জিয়া মুক্ত হতে পরেননি।

বিএনপির এই নেতা বলেন, রাজপথের মাধ্যমেই খালেদা জিয়ার মুক্তি অর্জন করতে হবে। এ জন্য বিএনপি প্রস্তুতি নিচ্ছে। তার মুক্তির জন্য দেওয়া নতুন কর্মসূচির সঙ্গে আগামী দিনের রাজনৈতিক সম্পর্ক, ভোটাধিকার ফিরে পাওয়ার প্রশ্ন, গণতন্ত্র ফিরে পাওয়ার অধিকার এবং বিচার বিভাগের স্বাধীনতা ফিরে পাওয়ার প্রশ্ন জড়িত। এ জন্য বৃহত্তর জাতীয় ঐক্য সৃষ্টি করে এগিয়ে যেতে হবে।

মানববন্ধনে লেবার পার্টির চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান, বিএনপির বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক রিয়াজুল ইসলাম, দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলনের সভাপতি কে এম রকিবুল ইসলাম প্রমুখ বক্তব্য দেন।