শিশুদের আনন্দ ও বিনোদনের মাধ্যমে পড়াতে হবে -ফেরদৌস আরা বেগম

 

বন্দর(আজকের নারায়নগঞ্জ):  বন্দর উপজেলা শিক্ষা অফিসার ফেরদৌস আরা বেগম বলেছেন, শিশুদের উপর শুধু বইয়ের বোঝা চাপিয়ে দিলেই হবে না,তাদেরকে যথেষ্ট আনন্দ ও বিনোদনের মাধ্যমে পড়াতে হবে। স্কুল আর বাড়িতে বন্দি রেখে শিশুদের শৈশবের চাহিদা কেড়ে নেবেন না। কবি নজরুলের ছন্দের মতই তাদের জগৎ দেখার সুযোগ দিতে হবে।
মঙ্গলবার দুপুরে বন্দর থানার ২৫নং কল্যান্দী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৩য় ও ৫ম শ্রেনীর শিক্ষার্থীদের মাঝে টিফিন বক্স বিতরণী অনুষ্ঠানে প্রধাণ অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন,আজকের শিশুরা আগামীর ভবিষৎ। এরাই একদিন বাংলাদেশের দায়িত্ব নেবে। প্রধাণমন্ত্রী শেখ হাসিনা দেশের শিক্ষা ব্যবস্থায় বিপ্লব ঘটিয়েছে। তিনি বিনামুল্যে বই বিতরনসহ দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীদের দিচ্ছেন স্কলারশিপ। তার নেতৃত্বে দেশের নিরক্ষরতার হার অনেকাংশে কমে এসেছে। অতএব সরকার শিক্ষার্থীদের জন্য যাবতীয় সুযোগ করে দিয়েছেন,এখন অভিভাবকদের কর্তব্য হচ্ছে সে সুযোগ কাজ লাগানো।

২৫নং কল্যান্দী সরকারি প্রাথমিক বিদ্যালয় গর্ভনিং বডির সভাপতি মোঃ সামসুল হকের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বন্দর উপজেলা সহকারী শিক্ষা অফিসার তাসলিমা সুলতানা,প্রধান শিক্ষাকা রাজিয়া সুলতানা,স্কুল কমিটির সহসভাপতি মোঃ ফালান মেম্বার,মোখলেছুর রহমান,সদস্য বিল্লাল হোসেন,ছালেনুর বেগম,মিতু বেগম প্রমূখ।