সিদ্ধিরগঞ্জে তুলার গুদামে আগুন

সিদ্ধিরগঞ্জ(আজকের নারায়নগঞ্জ): নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে একটি তুলার গুদামে ভয়াবহ অগ্নিকান্ডে ব্যাপক ক্ষয় ক্ষতি হয়েছে। গতকাল মঙ্গলবার দুপুরে সিদ্ধিরগঞ্জের গোদনাইল ২ নম্বর ঢাকেশ্বরীতে ইব্রাহিম টেক্সটাইল মিলের ভেতরে অবস্থিত একটি গুদামে অগ্নিকান্ডের ওই ঘটনা ঘটে। এসবি ট্রেডার্স নামে একটি প্রতিষ্ঠানের কোটি টাকার সুতা ছিল ওই গুদামে।

অগ্নিকান্ডের খবর পেয়ে আদমজী ইপিজেডের ৩টি এবং নারায়ণগঞ্জের হাজীগঞ্জ ফায়ার সার্ভিসের ২টিসহ মোট ৫টি ইউনিট ঘটনাস্থলে ছুটে যায়। দেড় ঘন্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আসে। বিকেলে এ রিপোর্ট লেখা পর্যন্ত ডাম্পিংয়ের কাজ চলছিল। তবে তাৎক্ষণিক ভাবে অগ্নিকান্ডে ক্ষতির পরিমান কেউই নিশ্চিত করে বলতে পারেনি।

ইব্রাহিম টেক্সটাইলের জিএম (প্রশাসন) আফজাল হোসেন বলেন, মিলের ভেতরের ওই গুদামটি এসবি ট্রেডার্স নামে একটি প্রতিষ্ঠানের কাছে ভাড়া দেওয়া। তাদের জানা মতো, ওই গুদামে প্রতিষ্ঠানটি কোটি টাকার সুতা মজুদ ছিল। দুপুর ২টার দিকে হঠাৎ গুদামের ভেতর থেকে ধোঁয়া উঠতে দেখে তারা দমকল বাহিনীকে খবর দেয়।

আদমজী ইপিজেড ফায়ার স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার মোঃ শাহজাহান বলেন, আগুনে ক্ষতির পরিমাণ এখনই বলা সম্ভব নয়।
নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্সের সহকারী পরিচালক আবদুল্লাহ আল আরেফিন বলেন, আগুনের সূত্রপাত কিভাবে হয়েছে সেটি তদন্ত সাপেক্ষে বলা যাবে। এখনই কিছু বলা সম্ভব নয়।