আফগানদের ফাইটিং স্কোরের মুখে শুরুতেই হোচট লংকানদের

ক্রীড়া ডেস্ক(আজকের নারায়নগঞ্জ):  হারলে বাদ, জিতলে টিকে থাকা। লঙ্কানদের সামনে সমীকরণটা ঠিক এটাই। এই কঠিন হিসেব মাথায় নিয়ে আজ মঙ্গলবার আবুধাবির শেখ জায়েদ আন্তর্জাতিক স্টেডিয়ামে মাঠে নেমেছে তারা।

ম্যাচে আফগানদের বড় স্কোরের সামনে ব্যাটিংয়ে শুরুতেই হোচট শ্রীলঙ্কার। ৫ রান তুলতেই প্রথম উইকেটের পতন।
আসরের উদ্বোধনী ম্যাচে বাংলাদেশের সঙ্গে বড় ব্যবধানে হেরে পিছিয়ে পড়া লঙ্কানরা দ্বিতীয় ম্যাচে আফগানিস্তানের কাছে টসে হেরে ফিল্ডিং করতে নামে।
ইনিংসের শুরু থেকেই আফগানিস্তানের দুই ওপেনার মোহাম্মদ শাহাজাদ আর ইহসানুল্লাহ রান তুলতে থাকেন দ্রুত। প্রথম পাওয়ার-প্লে’র পর অবশ্য নিজেদের নিয়ন্ত্রণে নিয়ে আসে লঙ্কান বোলাররা।
আফগানদের উদ্বোধনী জুটি থামে ৫৭ রানে শাহাজাদের বিদায়ে। তার ব্যাটে আসে ৪৭ বলে ৩৪ রান।
আরেক ওপেনার ইহসানুল্লাহ করেন ৬৫ বলে ৪৫ রান। শাহাজাদের বিদায়ে দুই নম্বরে ব্যাট করতে আসা রহমত শাহ খেলেন আফগানদের হয়ে সর্বোচ্চ ইনিংস।
তার ব্যাটে আসে ৯০ বলে ৭২ রান। এছাড়াও হাসমতউল্লাহ’র ৩৭ আর মোহাম্মদ নবী, রশিদ খানদের ছোট ছোট ইনিংসে ৫০ ওভারে সব উইকেট হারিয়ে ২৪৯ রান সংগ্রহ করে আফগানিস্তান।
লঙ্কানদের হয়ে ৫৫ রান দিয়ে ৫ উইকেট নেন থিসারা পেরেরা। দুই উইকেট নেন আকিলা ধনঞ্জয়া। এক উইকেট করে পান লাসিথ মালিঙ্গা, দুষমন্ত চামিরা ও শিহান জয়সুরিয়া।
আফগানিস্তান: মোহাম্মদ শাহজাদ, ইহসানউল্লাহ, রহমত শাহ, গুলবদীন নাঈব, হাসমতুল্লাহ শহীদী, আসগর আফগান (অধিনায়ক), নাজিবুল্লাহ জাদরান, মোহাম্মদ নবী, রশিদ খান, মুজিব উর রহমান ও আফতাব আলম
শ্রীলঙ্কা: কুলস মেন্ডিস, উপল থারাঙ্গা, ধনঞ্জয় ডি সিলভা, কুশল পেরেরা, অ্যাঞ্জেলো ম্যাথিউস (অধিনায়ক), দাসুন শানাকা, থিসারা পেরেরা, শাহান জয়সুরিয়া, আকিলা দানঞ্জয়, দুষমান্থ চামিরা ও লাসিথ মালিঙ্গা।