ওরা মাদকের মাধ্যমে উন্নয়নের অগ্রযাত্রা থামিয়ে দিতে চায় – এসপি আনিসুর রহমান

আজকের নারায়নগঞ্জ ডেস্কঃ জেলা পুলিশ সুপার আনিসুর রহমান বলেছেন, আমাদের দেশে যে অগ্রযাত্রা শুরু হয়েছে সেটিকে থামিয়ে দেয়ার জন্য একটি অপশক্তি অর্থাৎ একাত্তরের পরাজিত শক্তি আবারও মাথাচাঁড়া দিয়ে উঠেছে। তাঁরা বাংলাদেশের উন্নয়ন অগ্রযাত্রাকে থামিয়ে দিতে চায়। আর এ জন্য তারা বেঁছে নিয়েছে মাদককে। দেশের তরুণ সমাজকে কিভাবে ধংস করা যায় সেজন্য আবার মাথাচাড়া দিয়ে উঠেছে সেই একাত্তরের পরাজিত শক্তি। আন্তর্জাতিকভাবে চক্রান্ত করে বাংলাদেশের যুব সমাজকে ঘুম পাড়িয়ে রাখতে চায় মাদকের মাধ্যমে। কিন্তু আমরা যারা দায়িত্বে আছি তাঁরা এ কাজটি করতে দেবোনা।

সোমবার (১৭ সেপ্টেস্বর) সকাল ১১টায় নারায়ণগঞ্জ কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে মাদক, জঙ্গিবাদ ও সন্ত্রাস বিরোধী সমাবেশে পুলিশ সুপার এসব কথা বলেন। সদর ও ফতুল্লা মডেল থানার আয়োজনে সমাবেশে অতিরিক্ত পুলিশ সুপার (‘ক’ অঞ্চল) মেহেদী ইমরান সিদ্দিকীর সভাপতিত্বে অনুষ্ঠানে সঞ্চালনা করেন সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুল ইসলাম।

নারায়ণগঞ্জ সদর ও ফতুল্লা থানার মাদক ব্যবসায়ীদের তালিকার উদ্বোধন ঘোষণা করে পুলিশ সুপার আরো বলেন, জেলার সাতটি থানা এলাকার সকল মাদক ব্যবসায়ী এবং মাদকসেবীদের তালিকা হালনাগাদ করা হচ্ছে। তালিকাভূক্ত মাদক ব্যবসায়ীদের ধরিয়ে দিতে পারলে সেই ব্যক্তিকে জেলা পুলিশের পক্ষ থেকে পুরস্কৃত করারও ঘোষণা দেন তিনি। পুলিশ সুপার সমাজের মাদকসেবীদের সামাজিকভাবে সুস্থ জীবনে ফিরিয়ে আনার ব্যাপারে সবার প্রতি তাগিদ দেন। তা না হলে এই মাদকসেবীরা এক সময় ভয়ংকর সন্ত্রাসী বা অপরাধী হিসেবে গড়ে উঠতে পারে বলে তিনি আশঙ্কা প্রকাশ করেন।

পুলিশ সুপার আরো বলেন, একটি মাদকসেবী একটি পরিবারকে শেষ করে ফেলে । তাদের মান-সম্মান পর্যন্ত থাকেনা। মাদকসেবিরা প্রথমে ঘরে চুরি করে, তারপর বাহিরে করে। এরপর মাদকসেবীরা ছিনতাই ও খুনের মতো ঘটনাও ঘটায়। আর এজন্য দায়ী মাদক ব্যবসায়ীরা তাই আমরা সকলে মিলে মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স অবস্থান গ্রহণ করেছি। এবং যদি আমাদের পুলিশের কোন কর্মকর্তারা এই মাদক ব্যবসা এবং মাদক সেবনে জড়িত থাকে তাহলে তাঁরা পুলিশে চাকুরি করার নৈতিকতা হারাবে।