নওগাঁর মান্দায় “পরিবর্তন চাই” এর দেশটাকে পরিস্কার করি দিবস-২০১৮

 

নওগাঁ প্রতিনিধি(আজকের নারায়নগঞ্জ): নওগাঁর মান্দায় “চারপাশে ময়লা নাই, এমন একটা দেশ চাই” এই প্রতিপাদ্যকে কে সামনে রেখে সামাজিক সংগঠন ‘পরিবর্তন চাই’ এর উদ্যোগে ৪র্থ বারের মত অনুষ্ঠিত হয়েছে দেশটাকে পরিস্কার করি ২০১৮। ১৫ সেপ্টেম্বর দিবসটি পালন করেছে সংগঠনটি। এইদিন দেশের ১৬৪ টি জেলা ও উপজেলার গুরুত্বপূর্ণ স্থান সমূহ পরিস্কার করেছে প্রায় দেড় লক্ষাধিক স্বেচ্ছাসেবী।

সংগঠনটির সভাপতি ফিদা হক জানান, ২০১৪ সাল থেকে সংগঠনটি দেশের নাগরিক পরিচ্ছন্নতার উন্নয়নে সরকারী ও বেসরকারী বিভিন্ন সংস্থার সঙ্গে বিবিধ কর্মসূচী পালন করে আসছে।

পরিবর্তন চাই এর উদ্যোগে একযোগে একই সময়ে সারা দেশের ১৬৪ টি জেলা ও উপজেলার স্বেচ্ছাসেবীর এই ব্যতিক্রমধর্মী পরিচ্ছন্নতা অভিযানের অংশ হিসেবে শনিবার বেলা ১১ টার সময় মান্দা এসসি পাইলট মডেল হাইস্কুল ও কলেজ সংলগ্ন ডাকবাংলা মাঠ থেকে মান্দা থানা পর্যন্ত একটি র‌্যালি বের হয়।

র‌্যালিতে অংশ নেন টিবি এ্যান্ড লেপ্রসি কন্ট্রোল অফিসার নাজমুল ইসলাম, পরিবর্তন চাই কমিটির মান্দা উপজেলা কমান্ডার কৌশিক ইসলাম, মান্দা এস সি পাইলট উচ্চ বিদ্যালয়ের অধ্যক্ষ রুস্তম আলী, দোসতী দাখিল মাদ্রাসার প্রধান শিক্ষক বিন ইয়ামিন, ঘোনা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক জাহিদুল ইসলাম বাবু, উপজেলা ছাত্র নেতা মোঃ মোজাদ্দিদ মারুফ প্রমুখ। কর্মসূচি শেষে সকলে দেশটাকে পরিস্কার পরিচ্ছন করার শপথ গ্রহণ করা হয়।