সাফ ফুটবলের শিরোপা লড়াইয়ে সন্ধ্যায় ভারত-মালদ্বীপ মুখোমুখি

ক্রীড়া ডেস্ক(আজকের নারায়নগঞ্জ):  দক্ষিণ এশিয়ার বিশ্বকাপ খ্যাত সাফ ফুটবলের ফাইনালে মালদ্বীপের মুখোমুখি হবে বর্তমান চ্যাম্পিয়ন ভারত। বঙ্গবন্ধু স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে সন্ধ্যা ৭টায়। যোগ্যতর দল হিসেবেই ফাইনালে জায়গা করে নেয়া ভারত শিরোপা ভিন্ন কিছুই ভাবছে না। অপর দিকে ফাইনালে আগে ছন্দ ফিরে পাওয়ায় খুশি মালদ্বীপের কোচ পিটার সেগার্ট।

সাফ নিয়ে এখন আর ভাবছে না ভারত। তাদের চোখ অনেক দূরে। এ টুর্নামেন্ট মূল জাতীয় দল পাঠানোর প্রয়োজন মনে করে না দেশটি। অনূর্ধ্ব ২৩ দল নিয়েই দাপটের সাথে ফাইনালে জায়গা করে নিয়েছে । গ্র“প পর্বে শ্রীলংকা ও মালদ্বীপকে হারিয়ে ফাইনালে উঠে ভারত। আর সেমি ফাইনালে পাকিস্তানকে ৩-১ গোলে হেসে খেলে হারায় তারা। এমন অবস্থায় শিরোপা কথাই ভাবছেন ভারতের অধিনায়ক সুবাশিষ বোস।

ভারতের কাছে হার আর শ্রীলংকার সাথে ড্র করে ভাগ্যের জোড়ে সেমিফাইনালে উঠা মালদ্বীপ সময় মতই ছন্দে ফিরেছে। দুর্দান্ত নৈপূণ্য দিয়ে সেমিফাইনালে নেপালকে ৩-০ গোলে উড়িয়ে জায়গা করে নেয় ফাইনালে। শিরোপা জিততেই মাঠে নামবে মালদ্বীপ।

৭ বারে বিজয়ী ভারত, না ২০০৮ সালের সেরা মালদ্বীপ, কে হবে চ্যাম্পিয়ন , তা জানতে অপেক্ষ করতে হবে ফাইনালের শেষ বাশি পর্যন্ত।