মহাসচিবের সাক্ষাত মেলেনি,ফখরুল যাচ্ছেন ওয়াশিংটনে

রাজনৈতিক ডেস্ক(আজকের নারায়নগঞ্জ): আসন্ন জাতীয় সংসদ নির্বাচন যাতে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ হয় সেজন্য জাতিসংঘের সহায়তা চেয়েছে বিএনপি।
জাতিসংঘের মহাসচিব আন্তোনিও গুতেরেস যুক্তরাষ্ট্রের বাইরে সফরে থাকায় তার সাথে বৈঠক হয়নি। তবে বৃহস্পতিবার নিউইয়র্কে জাতিসংঘের সদর দপ্তরে জাতিসংঘের রাজনীতিবিষয়ক সহকারী সেক্রেটারি জেনারেল মিরোস্লাভ জেনকার সঙ্গে বৈঠক করেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নেতৃত্বে তিন সদস্যের একটি প্রতিনিধি দল এ বৈঠকে অংশ নেয়। অন্য দুই সদস্য হলেন, সহ-আন্তর্জাতিক সম্পাদক হুমায়ুন কবির ও নির্বাহী কমিটির সদস্য তাবিথ আউয়াল। প্রায় এক ঘণ্টাব্যাপী এই বৈঠক হয়।

বৈঠক শেষে জাতিসংঘ সদর দপ্তরের বাইরে বাংলাদেশের কয়েকটি সংবাদ মাধ্যমের কাছে মির্জা ফখরুল বলেন, চেয়ারপারসন খালেদা জিয়ার কারামুক্তি, তার অসুস্থতা, দেশের বর্তমান রাজনৈতিক পরিস্থিতি এবং মানবাধিকার লঙ্ঘনসহ সার্বিক বিষয় নিয়ে আলোচনা হয়েছে। দেশের সংকটময় পরিস্থিতি থেকে উত্তরণে জাতিসংঘের পদক্ষেপ আশা করেন তারা। আমরা কথা বলেছি, তারাও কথা বলেছেন। আলোচনা ফসপ্রসূ হয়েছে।

মির্জা ফখরুল জানান, এখান থেকে তারা যাবেন ওয়াশিংটনে। সেখানে ট্রাম্প প্রশাসনের ‍উচ্চ পর্যায়ের কয়েকজনের সাথে বৈঠক করবেন।