চাষাঢ়ায় ভ্রাম্যমান আদালত,যানবাহনে জরিমানা

আইন-আদালত(আজকের নারায়নগঞ্জ):  নারায়ণগঞ্জ চাষাঢ়ায় ড্রাইভিং লাইসেন্সবিহীন গাড়ী, রেজিষ্ট্রেশন সার্টিফিকেট,ফিটনেস সার্টিফিকেট, মেয়াদ উর্ত্তীণ রুট পারমিট ও ট্যাক্স টোকেন দিয়ে যানবাহন চলাচলের অপরাধে ৮টি যানবাহনকে মামলাসহ অর্থদন্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। এর মধ্যে ৩টি পিকআপ ভ্যান, ২টি ট্রাক, ১টি বাস, ১টি সিএনজি ও ১টি মোটরসাইকেলসহ মোট ৫ হাজার ৯’শ টাকা অর্থদন্ড দেয়া হয়।

বৃহস্পতিবার (১৩ সেপ্টেম্বর) দুপুর থেকে চাষাঢ়া জিয়া হলের সামনে নির্বাহী ম্যাজিস্ট্রেট হোসনে আরা পপি’র নেতৃত্বে এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। এ সময় উপস্থিত ছিলেন, মোটরযান পরিদর্শক মো: ইমরান হোসেনসহ আইনশৃঙ্খলা বাহিনী সদস্যরা ও অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

মোটরযান অধ্যাদেশ ১৯৮৩ এর ১৩৮,১৫২ ধারায় ড্রাইভিং লাইসেন্স ও গাড়ির লাইসেন্স না থাকায় মৌমিতা বাসকে ২ হাজার টাকা , মেয়াদউত্তীর্ণ লাইসেন্স নিয়ে গাড়ী চালানোর অপরাধে ৩টি পিকআপ ভ্যানকে ৫’শ করে দেড় হাজার টাকা, ড্রাইভিং লাইসেন্স না থাকায় ২টি ট্রাককে দেড় হাজার টাকা,ড্রাইভিং লাইসেন্সবিহীন গাড়ী চালানোর অপরাধে ১টি সিএনজিকে ৫০০ টাকা, ড্রাইভিং লাইসেন্স নবায়ন না করায় ১ টি মোটর সাইকেলকে ৪’শ টাকাসহ মোট ৫ হাজার ৯’শ টাকা জরিমানা করা হয়।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনা নিয়ে হোসনে আরা পপি আরো জানান, আমরা প্রতিনিয়ত অভিযান চালাচ্ছি যানবাহনগুলোর ফিটনেস থেকে শুরু করে গাড়ীর ড্রাইভিং লাইসেন্সসহ অন্যান্য যানবাহন সম্বলিত কাগজপত্র ঠিক রেখে যাতে যানবাহন পরিচালনা করা হয়। কিন্তু সব ড্রাইভার তা মানছে না। তবে এ সমস্যা সমাধান না হওয়া পর্যন্ত এ অভিযানসমূহ অব্যাহত থাকবে।