বিএনপির ৫ আইনজীবীর জামিন

আইন-আদালত(আজকের নারায়নগঞ্জ): সরকার উৎখাতের ষড়যন্ত্রের অভিযোগে নারায়ণগঞ্জ সদর মডেল থানায় দায়েরকৃত বিস্ফোরক দ্রব্য বিশেষ ক্ষমতা আইনের  মামলায় চার্জশীট দাখিল পর্যন্ত হাইকোর্ট থেকে আগাম জামিন পেয়েছেন বিএনপির ৫ আইনজীবী নেতা।

এরা হলেন, মহানগর বিএনপির সিনিয়র সহ-সভাপতি এডভোকেট সাখাওয়াত হোসেন খান, ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক এডভোকেট সরকার হুমায়ুন কবীর, জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম নেতা এডভোকেট আব্দুল হামদি খান ভাষানী, এডভোকেট আজাদ বিশ্বাস ও জেলা স্বেচ্ছাসেবকদলের সাবেক যুগ্ম আহবায়ক এডভোকেট আনোয়ার প্রধান।

বুধবার(১২ সেপ্টেম্বর) বিচারপতি হাবিবুর গনি ও বিচারপতি মোহাম্মদ আলীর সমন্বয়ে গঠিত হাইকোর্টে ৩২ নং দ্বৈত বেঞ্চ তাদের জামিনের এ আদেশ দেন। আসামীপক্ষে মামলা পরিচালনা করেন, সুপ্রীমকোর্ট আইনজীবী সমিতি সভাপতি এডভোকেট জয়নুল আবেদীন, ব্যারিষ্টার মাহবুব উদ্দিন খোকন ও এডভোকেট আবু সালেহ সুমন।

উল্লেখ্য গত ৮ সেপ্টেম্বর সরকার উৎখাতের ষড়যন্ত্র ও নাশকতার পরিকল্পনার অভিযোগে নারায়ণগঞ্জ জেলা ও মহানগর বিএনপিসহ অঙ্গ সংগঠনের ৪০ জন নেতাকর্মীর বিরুদ্ধে নারায়ণগঞ্জ সদর মডেল থানায় মামলা দায়ের করেন পিএসআই প্রবীর কুমার রায়।