অমানবিক! মতলবে বৃদ্ধের দাড়ি ছিঁড়ে পোড়ানোর অভিযোগে আটক ৩

 

মতলব উত্তর (চাঁদপুর) থেকে মো. দ্বীন ইসলাম(আজকের নারায়নগঞ্জ):   চাঁদপুরের মতলব উত্তর উপজেলায় এক বৃদ্ধের মখমন্ডলের দাড়ি উপড়ে ছিঁড়ে ফেলেছে প্রতিপক্ষ। আহত ওই বৃদ্ধ রেহান উদ্দিন (৭০) কে প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। গত ৯ সেপ্টেম্বর রাতে উপজেলার বড় দূর্গাপুর গ্রামে এ অমানবিক ঘটনাটি ঘটে !

এ ঘটনায় বুধবার মতলব উত্তর থানায় রেহান উদ্দিনের ভাই মো. হারুনূর রশিদ বাদী হয়ে মামলা দায়ের করেন। মামলা নং ১১। ঘটনায় জড়িত ৩ জনকে গ্রেফতার করে জেলহাজতে প্রেরণ করে পুলিশ।

এজাহার সূত্রে জানায়, উপজেলার দূর্গাপুর ইউনিয়নের বড় দূর্গাপুর গ্রামের মামলায় উল্লেখিত আসামী মৃত আফাজ উদ্দিনের ছেলে সাহাবুদ্দিন, শহীদ আলম ও মালু, সাহাবুদ্দিনের ছেলে শাকিল ও শহীদ আলমের ছেলে সজিব গত ৯ সেপ্টেম্বর এশার নামাজ আদায় করে বাড়ি যাওয়ার সময় বৃদ্ধ রেহান উদ্দিনের উপর অতর্কিত হামলা করে। তাকে ব্যাপক মারধর করলে হাত ও পায়ে গুরুত্বর জখম হয়। শুধু তাই নয় বৃদ্ধ রেহান উদ্দিনের মুখমন্ডলের দাড়ি টেনে উপড়ে আগুন জ্বালিয়ে দেয় প্রকাশ্যেই। বর্তমানে তিনি ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছে। এ ঘটনায় এলাকায় এলাকায় চাঞ্চল্যকর সৃষ্টি হয়েছে।

এদিকে বুধবার ঘটনায় জড়িতের শাস্তি দাবী করে মানববন্ধন করেছে এলাকাবাসী। এসময় তারা আটককৃত আসামী সাহাবুদ্দিন, শহীদ আলম ও মালু এবং আরো দুই আসামীর শাস্তি দাবী করে বিক্ষোভ করে তারা।

মামলার বাদী হারুনুর রশিদ বলেন, তাদের সাথে আমাদের কোন বিরোধ নেই। কিন্তু তারা বিগত দিন যাবৎ আমার ভাইয়ের সাথে এ ধরনের আচরণ করে আসছে। গত ৩ মাস আগেও আমার ভাইকে রাস্তায় একা পেয়ে মারধর করেছে। আমি আসামীদের শাস্তি দাবী জানাই।

মামলার তদন্ত কর্মকর্তা এসআই মো. জসিম উদ্দিন বলেন, এটি একটি মর্মান্তিক ঘটনা। মামলা হয়েছে, ঘটনার সাথে জড়িত ৩ আসামীকে গ্রেফতার করে আদালতে প্রেরণ করা হয়েছে। অন্যান্য আসামীদের গ্রেফতারের চেষ্টা অব্যাহত রয়েছে।