ফতুল্লার বউ-জামাইকে ৫০ হাজার অর্থদন্ড

ফতুল্লা(আজকের নারায়নগঞ্জ):  ফতুল্লার পূর্ব লামাপাড় এলাকায় ‘১নং বউ জামাই চানাচুর’ নামক প্রতিষ্ঠানকে ৫০ হাজার টাকা অর্থদন্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।অস্বাস্থ্যকর পরিবেশে বিএসটিআই এর অনুমোদন না থাকা সত্ত্বেও বিএসটিআই এর লোগো (সিল) ব্যবহার করে পণ্য উৎপাদন ও বিক্রির অপরাধে এ দন্ড প্রদান করা হয়  ।

মঙ্গলবার (১১ সেপ্টেম্বর) বিকেলে নির্বাহী ম্যাজিস্ট্রেট সারাওয়াত মেহজাবিনের নেতৃত্বে পরিচালিত  এ ভ্রাম্যমাণ আদালতকে সহযোগিতা করেন আইনশৃঙ্খলা বাহিনী সদস্যসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

‘১নং বউ জামাই চানাচুর’ নামক ওই প্রতিষ্ঠানের মালিক ও কর্মচারীরা অস্বাস্থ্যকর পরিবেশে কাঠের আসবাবপত্রে বার্নিশ হিসেবে ব্যবহার করা হয় এমন রং চানাচুরে মিশিয়ে তৈরি করে আসছিলো। ব্যবসা পরিচালনার জন্য প্রয়োজনীয় কাগজপত্রও ছিলো না। এই প্রতিষ্ঠানকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনের ৪২. ৪৩, ৪৪ ও ৫৩ ধারায় ৫০ হাজার টাকা অর্থদন্ড দেয়া হয়।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনা নিয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট সারাওয়াত মেহজাবিন বলেন, প্রয়োজনীয় কাগজপত্র ব্যতিত অবৈধভাবে ব্যবসা পরিচালনা এবং অস্বাস্থ্যকর পরিবেশে পণ্য উৎপাদন ও বিক্রির করার কারণে ‘১নং বউ জামাই চানাচুর’ নামক প্রতিষ্ঠানকে ৫০ হাজার টাকা অর্থদন্ড দেয়া হয়। জনস্বার্থে এবং জনস্বাস্থের কথা চিন্তা করে জেলা প্রশাসনের এরকম অভিযান অব্যাহত থাকবে।