ভিডিও কনফারেন্সে ৩ প্রকল্প উদ্বোধন করলেন শেখ হাসিনা- নরেন্দ্র মোদি

আন্তর্জাতিক ডেস্ক(আজকের নারায়নগঞ্জ):  ভিডিও কনফারেন্সের মাধ্যমে কুষ্টিয়ার ভেড়ামারায় ৫০০ মেগাওয়াট বিদ্যুৎ আমদানি বিষয়ক প্রকল্প, রেলওয়ের ‘কুলাউড়া-শাহবাজপুর সেকশন পুনর্বাসন’ ও ‘আখাউড়া-আগরতলা ডুয়েল গেজ রেল সংযোগ নির্মাণ (বাংলাদেশ অংশ)’ প্রকল্পের নির্মাণ কাজের উদ্বোধন করেছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

১০ সেপ্টেম্বর(সোমবার) বিকালে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এসব প্রকল্পের উদ্বোধন করা হয়। এ সময় ভিডিও কনফারেন্সে যুক্ত ছিলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব, বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্র আবুল হাসান মাহমুদ আলী ও ভারতের পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজ।

এর ফলে আজ সোমবার থেকেই আনুষ্ঠানিকভাবে ওই মেগাওয়াট বিদ্যুৎ সরবরাহ শুরু হচ্ছে।

এ সময় পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী বলেন, বাংলাদেশ নিরাপদ থাকলে ভারত নিরাপদ থাকে। দুদেশের সুসম্পর্ক এগিয়ে নেওয়ার আহবান জানান তিনি।

অনুষ্ঠানে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, বহুবছর ধরে আমাদের মধ্যে বিদ্যমান পারস্পরিক শ্রদ্ধাবোধ ও বিশ্বাসের কারণে দু’দেশের সম্পর্ক আজ পরিপক্কতা পেয়েছে। অনন্য উচ্চতায় পৌছে গেছে। আমার বিশ্বাস দুই প্রতিবেশির এই সম্পর্ক বিশ্বে অন্যান্য প্রান্তের মানুষের জন্য রোল মডেল হিসেবে বিবেচিত হবে। আমরা দুই প্রতিবেশি দেশ একটি সুসম্পর্ক বজায় রেখেছি।