বন্দরের বাগবাড়িতে ১০ টাকা কেজি চাউল বিতরনের উদ্বোধন

 

 বন্দর(আজকের নারায়নগঞ্জ):  হত দরিদ্র ও নীরহ লোকদের মাঝে ১০ টাকা কেজি মূলে চাউল বিতরন শুরু। বন্দর উপজেলা নির্বাহী কর্মকর্তা পিন্টু বেপারী ১০ সেপ্টেম্বর সোমবার সকালে এ কার্যক্রমের উদ্বোধন করেন।

বন্দর ইউনিয়নের ৯ নং ওর্য়াডস্থ বাগবাড়ি এলাকায় হত দরিদ্রের মাঝে চাউল বিতরন কালে নির্বাহী কর্মকর্তা পিন্টু বেপারী বলেন, এটা সরকারের একটি মহতি উদ্যোগ। তিন মাস পর সোমবার হতে বন্দরে চাউল বিতরন শুরু হয়েছে। ১০ টাকা ধরে প্রতিটি কার্ডধারী লোককে ৩০ কেজি করে চাউল দেয়া হচ্ছে।

বাগবাড়িস্থ মৃধাবাড়ি মার্কেটে চাউল বিতরনের ডিলার যুবলীগ নেতা রমজান আলী।

রমজান আলী জানান, আমাদের সরকার গরীব, অসহায় ও নীরহ লোকদের মাঝে মাত্র ১০ টাকা কেজি ধরে চাউল দিচ্ছে। যা ইতিহাসে নজির হয়ে থাকবে।

চাউল বিতরন কালে উপজেলা খাদ্য অধিদপ্তরের জুলেখা আক্তার সুমি, রমজান আলী, হাবিবুর রহমান মৃধা, আহম্মেদ আলী বেপারী, শওকত মৃধা, তোবারক হোসেন, শাওন,সহ এলাকার গন্যমান্য ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা পিন্টু বেপারী মোবাইল ফোনে জানান সরকারে প্রচুর ভূর্তুকি দিয়ে চাউল দিচ্ছে। চাউল বিতরনে কোন প্রকার অনিয়ম, দূর্নীতি পাইলে ও প্রমান হলে ডিলার যেই হোক না কেন কঠোর হিসাব কষতে হবে। এটা মনিটরিং করার জন্য আমাদের লোক এখানে সর্বদা থাকবে। তিনি আরো বলেন আপনারা সচেতন লোক। চাউল বিতরনের কার্যক্রমগুলো দেখবেন। কোন প্রকার অনিয়ম পেলে তাৎক্ষনিক জানাবেন। তদন্ত সাপেক্ষে কঠোর হতে কঠোরতম ব্যবস্থা গ্রহন করা হবে।