আড়াইহাজারে বন্দুকযুদ্ধে ডাকাত জাকির নিহত,অস্ত্র উদ্ধার

আড়াইহাজার(আজকের নারায়নগঞ্জ):  আড়াইহাজার উপজেলায় ডাকাতির জিনিসপত্র ভাগাভাগি নিয়ে নিজেদের মধ্যে বন্দুকযুদ্ধে জাকির হোসেন (৩৫) নামে এক ডাকাত নিহত হয়েছে।

পুলিশ বলছে ,সে আন্তঃজেলা ডাকাত দলের সদস্য। রোববার ভোরে উপজেলার মাহমুদপুর ইউনিয়নের মরদাসাদি এলাকার চকের মধ্যে ওই ঘটনা ঘটে। নিহত জাকির হোসেন রাজধানী ঢাকার দক্ষিণ গ্রাম গোয়ালবাড়ীর নুরু মিয়ার ছেলে। তার বিরুদ্ধে নারায়ণগঞ্জ জেলার বিভিন্ন থানা সহ অন্যান্য জেলায় প্রায় ১০ থেকে ১২টি মামলা রয়েছে।

আড়াইহাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এম এ হক জানান, রোববার ভোরে ডাকাতি করে মরদাসাদি এলাকার চকের মধ্যে বসে ডাকাত সদস্যরা ডাকাতির জিনিসপত্র ভাগাভাগি করছিল। ওইসময় ভাগাভাগি নিয়ে নিজেদের মধ্যে মারামারি ও গোলাগুলি হয়। গোলাগুলি ও ডাকাতদের চিৎকার শোনে টহল পুলিশ সেখানে গেলে অন্যরা পালিয়ে যায়। তবে জাকির হোসেনকে গুলিবিদ্ধ অবস্থায় পরে থাকতে দেখা পুলিশ উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। পরে সেখানকার ডাক্তার তাকে মৃত ঘোষণা করে। এসময় ঘটনাস্থল থেকে একটি দেশি পিস্তল, একটি গুলি ও গুলির খোসা উদ্ধার করা হয়েছে।

তিনি আরো জানান, নিহতের শরীরে গুলি ও ধারালো অস্ত্রের দিয়ে আঘাতের চিহ্ন আছে। তবে এখনও নিশ্চিত করে বলা যাচ্ছে না কিভাবে মারা গেছে। ময়নাতদন্তের পর মৃত্যুর সঠিক কারণ জানা যাবে।

ওসি এমএ হক বলেন, নিহত জাকির আন্তঃজেলা ডাকাত দলের সদস্য। তার বিরুদ্ধে নারায়ণগঞ্জ জেলার বিভিন্ন থানা, ময়মনসিংহের ত্রিশাল থানা, টাঙ্গাইল সদর থানা সহ বিভিন্ন থানায় ১০ থেকে ১২টি মামলা রয়েছে। এ ঘটনায় মামলা প্রস্তুতি চলছে।

আড়াইহাজার উপজেলা স্বাস্থ্য কেন্দ্রের জরুরী বিভাগের চিকিৎসক মোশারফ হোসেন জানান, তার গায়ে গুলি ও কুপের চিহ্ন রয়েছে।