বেগম কবরীও এক সময় আমার দাঁড়ি টুপি নিয়ে কথা বলেছিলেন’

ফতুল্লা(আজকের নারায়নগঞ্জ): জাতীয় শ্রমিকলীগের কেন্দ্রীয় শ্রমিক উন্নয়ন ও কল্যান বিষয়ক সম্পাদক  কাউসার আহমেদ পলাশ বলেছেন, কোন ষড়যন্ত্র আমাদেরকে দাবিয়ে রাখতে পারবে না। অনেকে অনেকভাবে আমাদের উস্কে দেয়। এখানকার প্রাক্তন এমপি সাহারা বেগম কবরীও এক সময় উস্কানীর জন্য আমার দাঁড়ি টুপি নিয়ে কথা বলেছিলেন । পরবর্তীতে এর ব্যবস্থা আল্লাহ নিজেই করছেন। আজকে ঠিক তেমনিভাবে পত্রিকায় দেখি কারা কারা আমার দাড়ি টুপির খবর নিছে! আরে ভাই, দাড়িঁ তো রাখছি কবরে যাওয়ার নিয়্যাত করে।

আমরা দাঁড়ি রাইখা তো পাঁচ ওয়াক্ত নামায পড়ার চেষ্টা করি। শুধু তো তাহাজ্জুদ নামাজ পড়ি না। পাঁচ ওয়াক্ত নামাজ পড়ি। আবার এই সমাজে অনেক মানুষ আছে দাঁড়ি নাই, টুপি নাই, শুধু তাহাজ্জুদ নামাজ পড়ে। পাঁচ ওয়াক্ত নামাজের কোন খবর নাই। আমরা বলতে চাই দাঁড়ি টুপি নিয়ে কিছু বলবেন না। এটা আল্লাহ নবীর সুন্নত। এই সুন্নতের যোগ্যতা সবার কপালে জোটে না। । দাঁড়ি নিয়ে কোন কথা বইলেন না, অন্য সমালোচনা করেন।

মহানগর আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক পদমর্যাদার এক নেতার বক্তব্যের প্রেক্ষিতে জাতীয় শ্রমিক লীগের কেন্দ্রীয় শ্রম বিষয়ক সম্পাদক কাউসার আহমেদ পলাশ আরো  বলেন, লাখো মানুষ জানে দাঁড়ি রাইখা টুপি পইরা মসজিদে গিয়ে নামাজ পরে। দাঁড়ি টুপি পইরা ব্যবসা করে, দাঁড়ি টুপি পইরা মিটিং মিছিল করে লাখ লাখ মানুষ সাক্ষী।

প্রমাণ দেখান, চাঁদাবাজি করে আর কি কি করে ডকুমেন্টস দেখান । মুখস্থ কথা কেন বলেন? জেনারেল ডিউটি হলো পাঁচ ওয়াক্ত নামায আর তাহাজ্জুদ হলো ওভার টাইম পড়লেও চলবে না, না পড়লেও চলবে। কিন্তু পাচঁ ওয়াক্ত নামাযের কোন মাফ নাই।

অতএব আল্লাহ সাক্ষী, আপনারাও সাক্ষী দিবেন, আল্লাহর রহমতে পাঁচ ওয়াক্ত নামায কোনদিন বাদ দেই না । পাঁচ ওয়াক্ত নামাজটাতো পড়ি। মানুষের ব্যক্তিগত জীবনে পক্ষ বিপক্ষ থাকতেই পারে কিন্তু ধর্মীয় অনুভূতিতে আঘাত হানার চেষ্টা করবেন না। আল্লাহ তায়ালা আপনাদেরকে হেদায়েত দেক আল্লাহ তাআলা আপনাদেরকে দাড়িঁ টুপি রাখার তৌফিক দান করুক। আমিন…..

শনিবার (৮ সেপ্টেম্বর) সন্ধ্যা ৭টায় ফতুল্লা থানার আলীগঞ্জ লেবার হলের প্রধান কার্যালয়ে এক মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন। জেলা শ্রমিক কর্মচারী ঐক্যজোট (৭৪ সংগঠন) আয়োজিত ঈদ পূর্নমিলনী ও ২০ দফা দাবী প্রসঙ্গে এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। জেলা ইউনাইটেড ফেডারেশন অব গার্মেন্টস শ্রমিক ইউনিয়নের সভাপতি শাহাদাৎ হোসেন সেন্টুর সঞ্চলনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন প্রধান সমন্বয়ক কাউছার আহমেদ পলাশ।

মতবিনিময় সভায় শ্রমিক নেতা গোলাম কাদের, ফতুল্লা থানা লোড আনলোড শ্রমিক ইউনিয়ন সভাপতি জাহাঙ্গীর আলম, নারায়ণগঞ্জ ইমারত কর্মচারী শ্রমিক পরিষদের সভাপতি আব্দুল মতিন তালুকদার, এহসান হুমায়ুন কবির হুমায়ুন, মোকাররম সরদার, বিপ¬ব আহমেদ রাজু প্রমুখ উপস্থিত ছিলেন।