পিচ্ছিল ‘গ্লাভ্সে’ ছিটকে পড়লো বাংলাদেশ

ক্রীড়া ডেস্ক(আজকের নারায়নগঞ্জ):  আবারও সেমিফাইনালে যাওয়ার স্বপ্ন ভঙ্গ হলো টিম বাংলাদেশের। নিজেদের তৃতীয় ম্যাচে নেপালের কাছে ২-০ গোলে হেরে সাফ চ্যাম্পিয়নশিপ থেকে বিদায় নিল লাল-সবুজ জার্সিধারীরা। নেপালি স্ট্রাইকার বিমল কান্তি সরকার দূর পাল্লার কিকে প্রথমার্ধে পিছিয়ে যায় বাংলাদেশ। এরপর খেলার একেবারে শেষ মুহূর্তে নয়্যাং সেরেস্তার গোলে ২-০ গোলের জয় নিশ্চিত করে নেপাল।

বারবারই একই ভুল করছেন বাংলাদেশের গোলরক্ষক শহিদুল ইসলাম। ‘ডু আর ডাই‘ ম্যাচেও তার এমন হাস্যকর ভুলের খেসারত দিতে হয়েছে টিম বাংলাদেশকে। খেলার ৩৩ মিনিটে নেপালি স্ট্রাইকার বিমল রাজর গোলে এগিয়ে যায় নেপাল। এরপর ৯০ মিনিটে নয়্যাং সেরেস্তারের গোলে সেমিফাইনাল নিশ্চিত করে নেপাল।

৩৩ মিনিটে মধ্যমাঠের কিনারা থেকে নেওয়া দূরপাল্লার শট হাতে লুফে নিয়েও তা ছেড়ে দেন গোলরক্ষক শহিদুল ইসলাম সোহেল। আর এতে বলটি চলে যায় গোল লাইন অতিক্রম করে। শ্রীলঙ্কার বিপক্ষে প্রীতি ম্যাচেও শহিদুল আলমের ভুলের খেসারত দিতে হয়েছিল টিম বাংলাদেশকে।

এদিকে বারবার ভুল করলেও শহিদুল ইসলামের উপরই আস্থা রাখছেন কোচ জেমি ডে। এদিকে খেলা শুরু থেকেই বাংলাদেশের ওপর চেপে বসে নেপাল। জিতলে সেমিফাইনাল নয়তো বাড়ির টিকেট এমন সমীকরণে বাংলাদেশের ফুটবলারদের উপর আধিপত্য বজায় রাখে দলটি। প্রথম গোলের পর বাংলাদেশ বেশ কয়েকটি আক্রমণ চালালেও গোল তুলতে ব্যর্থ হয় তপু-সোহিলরা।