ট্রাফিক ক্যাম্পেইনের লক্ষ্য নিরাপদ সড়ক প্রতিষ্ঠা- এসপি আনিসুর রহমান

স্টাফ রিপোর্টার(আজকের নারায়নগঞ্জ): পুলিশ সুপার মোঃ আনিসুর রহমান বলেছেন, নিরাপদ সড়ক প্রতিষ্ঠার লক্ষ্যে নারায়ণগঞ্জ জেলা পুলিশ, পরিবহন মালিক সমিতি ও শ্রমিক সমিতি এবং রোভার স্কাউটসহ আমরা সম্মিলিতভাবে গাড়ির কাগজপত্র ও ড্রাইভিং লাইসেন্স পরীক্ষা করছি। যাদের কাগজপত্র সঠিক আছে তাদেরকে আমরা ফুল দিয়ে শুভেচ্ছা জানাচ্ছি। আর তাদের কাগজপত্র সঠিক নেই তাদের বিরুদ্ধে প্রচলিত আইনে মামলা নেয়া হচ্ছে।

ট্রাফিক ক্যাম্পেইন কর্মসূচি  উদ্বোধন করতে গিয়ে শনিবার দুপুরে নারায়ণগঞ্জ জেলার পুলিশ সুপার মোঃ আনিসুর রহমান ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সাইনবোর্ড এলাকায় উপস্থিত সাংবাদিকদের কাছে এ কথা বলেন  ।

তিনি আরো  বলেন, ট্রাফিক ক্যাম্পেইনের মুল লক্ষ্য হচ্ছে সড়কে যানবাহন চলাচল যেন সুশৃঙ্খল থাকে। সড়কটি যেন সকলের জন্য নিরাপদ থাকে অর্থ্যাৎ দুর্ঘটনামুক্ত সড়ক প্রতিষ্ঠা করার লক্ষ্যেই ট্রাফিক বিভাগের এ বিশেষ আয়োজন। তিনি আরও বলেন, ড্রাইভিং লাইসেন্স ছাড়া কেউ গাড়ি চালাতে পারবেন না। কেউ অপ্রাপ্ত বয়স্ক হলে তার গাড়ি চালানোর কোন সুযোগ নেই। মহাসড়কে অযান্ত্রিক যে যানবাহনগুলো আছে যেমন নসিমন-করিমন ও লেগুনা মহাসড়কের না চলে যে বিষয়ে আমরা কার্যকরি পদক্ষেপ গ্রহণ করেছি।

 এসময় তিনি সাংবাদিকদের বলেন, আজ (শনিবার) থেকে নারায়ণগঞ্জে সড়কে মানুষ এবং যান চলাচলের শৃঙ্খলা ফিরিয়ে আনতে সচেতনা মূলক ট্রাফিক কর্মসূচি চালু হয়েছে। এখন থেকে নিয়মিত ভাবে এই কর্মসূচি পরিচালিত হবে। সপ্তাহের প্রতি শনিবার এই জেলার বিভিন্ন স্থানে এই কর্মসূচিটি পালিত হবে। 

এ সময় উপস্থিত ছিলেন- নারায়ণগঞ্জ জেলার অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মোহাম্মদ মনিরুল ইসলাম, সিনিয়র সহকারী পুলিশ সুপার (ট্রাফিক) আব্দুর রশিদ, সিদ্ধিরগঞ্জ থানার ওসি আব্দুস সাত্তার মিয়া, জেলা ট্রাফিক পুলিশের ইন্সপেক্টর (টিআই, প্রশাসন) মোল্লা তাসলিম হোসেন, টিআই মাহবুব শাহ, টিআই গোলাম মোস্তফা, টিআই জিয়াউল করিম, টিআই শরীফুল ইসলাম, টিআই রাফিকুল ইসলাম মৃধা ও টিআই সাইফুল্লাহ নোমান, সার্জেন্ট কামরুল ইসলাম ও সার্জেন্ট আসাদ প্রমুখ।