বাংলাদেশের নির্বাচন নিয়ে ভারত কোনো কথা বলতে চায় না’

আজকের নারায়নগঞ্জ ডেস্ক:  ঢাকায় নিযুক্ত ভারতের হাইকমিশনার হর্ষ বর্ধন শ্রিংলা বলেছেন, বাংলাদেশের নির্বাচন একান্তই তাদের অভ্যন্তরীণ বিষয়। এ নিয়ে ভারত কোনো কথা বলতে চায় না। আমরা আমাদের এ অবস্থানটি ধরে রাখতে চাই।

বুধবার (৫ সেপ্টেম্বর) পররাষ্ট্র মন্ত্রণালয়ে পররাষ্ট্র সচিব এম শহীদুল হকের সঙ্গে বৈঠকের পর সাংবাদিকদের মুখোমুখি হয়ে এই দৃষ্টিভঙ্গি তুলে ধরেন শ্রিংলা।

পররাষ্ট্র সচিবের সঙ্গে বৈঠকের বিষয়ে জানতে চাইলে ভারতীয় হাইকমিশনার বলেন, এটি রুটিন বৈঠক। দুই দেশের বিভিন্ন উন্নয়নমূলক কাজ বাস্তবায়নের বিষয়ে আলোচনা হয়েছে। এছাড়া সদ্যসমাপ্ত বিমসটেক সম্মেলনের বিষয়ে আমরা আলোচনা করেছি।

তিনি বলেন, কাঠমান্ডুতে বিমসটেক সম্মেলনের ফাঁকে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বৈঠক করেছেন। এই আঞ্চলিক জোটকে আরও শক্তিশালী করার জন্য তারা একমত পোষণ করেছেন। সম্মেলন সফল হয়েছে।

ভারতের ৫৬০ ও ৫০০ মেগাওয়াটের দুইটি বিদ্যুৎ প্রকল্প থেকে বাংলাদেশে বিদ্যুৎ সরবরাহ করা হচ্ছে জানিয়ে ভারতীয় হাইকমিশনার বলেন, আগামী কয়েক সপ্তাহের মধ্যে দু’দেশের মধ্যে উচ্চ পর্যায়ে আরও বিদ্যুৎ বিনিময় হবে।