ডলার পাচারঃ দুদকে আসেননি ফালুসহ ৫ ব্যবসায়ী

আজকের নারায়নগঞ্জ ডেস্ক:  দুর্নীতি ও অনিয়মের মাধ্যমে ৮ মিলিয়ন মার্কিন ডলার দুবাইয়ে পাচারের অভিযোগ অনুসন্ধানের অংশ হিসেবে বিএনপি নেতা মোসাদ্দেক আলী ফালুসহ ৯ ব্যবসায়ীকে আজ (৫ সেপ্টেম্বর,বুধবার) জিজ্ঞাসাবাদের জন্য তলব করেছিল দুর্নীতি দমন কমিশন (দুদক)।

দুদকের তলবে সাড়া দিয়ে এদিন সকাল ১১টা ৫ মিনিটে হাজির হন ৪ ব্যবসায়ী। তবে আসেননি ফালুসহ ৫ জন।

দুদকের জিজ্ঞাসাবাদে যে ৪জন হাজির হয়েছেন তারা হলেন- আরএকে পেইন্টস ও আরএকে কনজ্যুমার প্রোডাক্টসের পরিচালক কামারুজ্জামান, আরএকে পাওয়ার লিমিটেডের পরিচালক মাকসুদুল করিম এবং আরএকে কনজ্যুমার প্রোডাক্টসের দুই পরিচালক মোহাম্মদ আমির হোসেন ও এম এ মালেক।

দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য্য গণমাধ্যমকে বলেন, ‘৯ জনের আসার কথা ছিল। তার মধ্যে ৪জন জিজ্ঞাসাবাদে হাজির হয়েছে। তাদেরকে দুদকের পরিচালক ও তদন্ত কর্মকর্তা সৈয়দ ইকবাল হোসেনের নেতৃত্বে জিজ্ঞাসাবাদ করেছে।’

তবে অন্যদের না আসার ব্যাপারে তিনি কিছু বলতে পারেননি।

দুদকের জিজ্ঞাসাবাদে বিএনপি নেতা ফালুসহ যারা আসেননি তারা হলেন- আরএকে পেইন্টসের পরিচালক শায়লিন জামান আকবর, রোজা প্রোপার্টিজের পরিচালক আশফাক উদ্দিন আহমেদ, আরএকে সিরামিকসের স্বতন্ত্র পরিচালক ফাহিমুল হক এবং স্টার সিরামিকসের পরিচালক প্রতিমা সরকার।

এর আগে গেল সোমবার (৩ সেপ্টেম্বর) দুদকের পরিচালক সৈয়দ ইকবাল হোসেন স্বাক্ষরিত পৃথক চিঠির মাধ্যমে তাদেরকে বুধবার হাজির হওয়ার নির্দেশনা দেয়া হয়।