ফতুল্লায় পূজামন্ডপ দখলের চেষ্টা নস্যাৎ করে দিল পুলিশ

ফতুল্লা(আজকের নারায়নগঞ্জ): ফতুল্লায় সাইনবোর্ড সাটিয়ে “একটি পূজা মন্ডপ দখল করে নেয়ার চেষ্টা চালিয়েছে স্থানীয় প্রভাবশালীরা। শ্রী শ্রী শিব করুনাময়ী লক্ষী নারায়ন জিউ ষ্টেট” নামের পূজা মন্ডপে এ ঘটনার সময় পূজা উদযাপন কমিটির মধ্যে আতংক দেখা দেয়।

খবর পেয়ে ফতুল্লা মডেল থানার ওসি রকিবুজ্জামান দ্রুত মন্ডপে গিয়ে প্রভাবশালীদের সাটানো সাইনবোর্ড সরিয়ে দেয়ার পর প্রভাবশালীদের ডেকে সতর্ক করে দেন।

বুধবার (১৩ অক্টোবর) দুপুরে ফতুল্লার নয়ামাটি এলাকায় অবস্থিত ওই পূজা মন্ডপে এঘটনা ঘটে।

পূজা মন্ডপের সাধারন সম্পাদক বিপ্লব সরকার জানান, অমূল্য চন্দ্র মন্ডলকে সভাপতি করে ২১ সদস্য বিশিষ্ট কমিটি করে ১০ বছর যাবত পূজা উদযাপন সহ ধর্মীয় নানা অনুষ্ঠান করে আসছি। এছাড়া মন্ডপের স্থানের জমি নিয়ে মামলা মোকদ্দমাও আমাদের এ কমিটি পরিচালনা করে আসছে। এবছরও জেলা প্রশাসনের অনুমতি ও সহযোগিতায় দূর্গা পূজা পরিচালনা করছি।

তিনি আরো জানান, বুধবার বেলা ১১টায় হঠাৎ ৩০/৪০ জন লোক নিয়ে এসে কৃষ্ণ মন্ডল সভাপতি ও রঞ্জন বাড়ই সাধারন সম্পাদক দাবী করে একটি ব্যানার সাটিয়ে দিয়ে পূজা মন্ডপ দখলে নেয় এবং মন্ডপ থেকে আমাদের বের হয়ে যেতে হুমকি দেয়। এতে মন্ডপে থাকা পূজারীদের মধ্যে আতংক দেখা দেয়।

তখন থানায় ফোন করলে পুলিশ এসে কৃষ্ণ মন্ডল ও রঞ্জন বাড়ইকে ডেকে এনে শান্তি শৃঙ্খলা বজায় রাখতে সতর্ক করে তাড়িয়ে দেন। একই সঙ্গে তাদের ব্যানার উচ্ছেদ করেন। শিবু দাস নামে এক প্রভাবশালী কৃষ্ণ মন্ডল ও রঞ্জন বাড়ইকে দিয়ে আমাদের পূজা মন্ডপটি ক্ষতিগ্রস্থ করার চেষ্টা করছে। এবিষয়ে আইনগত ব্যবস্থা নিবো। এবিষয়ে জানতে শিবু দাস, কৃষ্ণ মন্ডল ও রঞ্জন বাড়ইকে একাধীকবার ফোন করেও তাদের পাওয়া যায়নি।

ফতুল্লা মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) রকিবুজ্জামান জানান, খবর পেয়ে পূজা মন্ডপে গিয়ে কৃষ্ণ মন্ডল ও রঞ্জন বাড়ইকে সতর্ক করা হয়েছে। অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে। এরপরও তারা কোন রকমের সমস্যা করলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।