সদর উপজেলা প্রশাসনের সাথে পূজা উদযাপন পরিষদের মতবিনিময় সভা

স্টাফ রিপোর্টার ( আজকের নারায়নগঞ্জ): নারায়নগঞ্জ সদর উপজেলা প্রশাসনের সাথে পূজা উদযাপন পরিষদের নেতৃবৃন্দের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (৫ অক্টোবর) বিকালে সদর উপজেলার সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার আরিফা জহুরা।

সভাপতির বক্ত্যবে আরিফা জহুরা বলেন, ধর্ম নিরপেক্ষ বাংলাদেশ আমাদের, এ্রকম ধর্মীয় সম্প্রীতি নজীরবিহিন বাংলাদেশে আর কোথাও নেই। ধর্মীয় অনুষ্ঠানগুলো আমরা একত্রিত ভাবে যেভাবে উদযাপন করি এই নজীর আসলে বিশ্বের আর কোথাও নাই। যথাযথ ভাবে স্বাস্থ্যবিধি মেনে আমরা সুশৃঙ্খলভাবে যেনো পূজা উদযাপন করতে পারি সেদিকে আপনাদের নজর রাখতে হবে।
তিনি আরও বলেন, নারায়নগঞ্জের আলাদা একটা ঐতিহ্য আছে, অনেক বিষয়ে নারায়নগঞ্জের অনেক বড় বড় ভূমিকা আছে এবং ধর্মীয় সম্প্রীতির অনম্য উদাহরণ এই নারায়নগঞ্জ। আমি নারায়নগঞ্জে ছিলাম না কিন্তু নারায়নগঞ্জের ধর্মীয় যে সম্প্রীতি এটার উদাহরণ আমরা দেশের বিভিন্ন প্রান্ত থেকে পাই।এই প্রমানটি আমার সামনা সামনি দেখার সুযোগ হয়ে যাচ্ছে।
বক্তব্য শেষে পূজা উদযাপন পরিষদের নেতৃবৃন্দরা পূজা উদযাপন করার জন্য ৫০টি পূজা মন্ডপের জন্য ৫ হাজার টাকা অনুদান আবেদন করলে উপজেলা প্রশাসনের থেকে দেওয়ার আসস্ত করেন উপজেলা নির্বাহী অফিসার আরিফা জহুরা।
নারায়নগঞ্জ সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল কালাম আজাদের সভাপতিত্বে উপস্থিত ছিলেন নারায়নগঞ্জ সদর থানার ওসি শাহজামান, ফতুল্লা থানার ওসি মো.রকিবুজ্জামান, সিদ্ধিরগঞ্জ থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) আবুল বাশার,ফতুল্লা ্ইউনিয়ন পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান খন্দকার লুৎফর রহমান স্বপন, জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি দীপক কুমার সাহা, সাধারণ সম্পাদক শিখণ সরকার শিপন, মহানগর পূজা উদযাপন পরিষদের সভাপতি অরুণ কুমার দাস, সাধারণ সম্পাদক উত্তম সাহা,জেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক প্রদীপ কুমার দাস, মহানগরের সভাপতি লিটন চন্দ্র পাল, ফতুল্লা থানা পূজা উদযাপন পরিষদের সভাপতি রঞ্জিত মন্ডল, সাধারণ সম্পাদক শিবু দাসসহ প্রমুখ।