সোনারগাঁয়ে সবদলেই চলছে আগামী নির্বাচনের মনোনয়ন লড়াই

 

সোনারগাঁ থেকে কামাল উদ্দিন ভূইয়া(আজকের নারায়নগঞ্জ): আগামী একাদ্বশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে নারায়ণগঞ্জ-৩ (সোনারগাঁও) আসনে এখন মাঠে কৌশল প্রচারণা চালাচ্ছেন জাতীয়পার্টি , আওয়ামীলীগ ও বি এন পি বিভিন্ন দলের প্রার্থীরা।

আগামী সংসদ নির্বাচনে দলীয় টিকেট কে পেতে যাচ্ছে তা নিয়ে প্রার্থী ও সমার্থকদের মধ্যে জল্পনা-কল্পনার শেষ নেই। নির্বাচনে দলীয় মনোনয়ন পাবার জন্য দৌড়-ঝাপ শুরু করে দিয়েছে আগ্রহী প্রার্থীরা । নির্বাচনে আনুষ্ঠানিক প্রচার-প্রচারণা শুরু না হলেও ইতোমধ্যে ভোটাদের দ্বারে দ্বারে ছুটতে শুরু করেছেন ।

উপজেলা বিভিন্ন গ্রামগঞ্জ, হাটবাজারে নির্বাচনী প্রস্তুতি সভা-সমাবেশ ব্যস্ত সময় কাটাচেছ প্রার্থী ও তাদের দলীয় কর্মীরা, যার যার মতে করে দলকে শক্তিশালী করতে কাজকরছে প্রার্থীরা।

১৯৯১ সালে থেকে জাতীয় সংসদ নির্বাচনের বি এন পি অধ্যাপক রেজাউল করিম তিন বার এম পি ছিলেন । আওয়ামীলীগ থেকে আব্দুল্লাহ আল কায়সার একবার এম পি ও জাতীয়পার্টি থেকে লিয়াকত হোসেন খোকা বর্তমানে এম পি হিসাবে রানিং আছেন।

জাতীয় পার্টি এম পি লিয়াকত হোসেন খোকা তিনি নির্বাচন নিয়ে মাথা ঘামাচ্ছে না । তিনি বলেন, যদি মহাজোট থাকে তাহলে মনোনায়ন পাব । তার সাথে আছে সোনারগাঁও জাতীয়পার্টি ও জনপ্রতিনিধি ঐক্য ফোরাম,সোনারগাঁওয়ে ৮ টি চেয়ারম্যান ও পৌরসাভা মেয়র এবং উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান সহ মেম্বার গন ।

জনপ্রতিনিধি ঐক্য ফোরাম সদস্যরা বলেন স্বাধীনতার পর এই চার বছরে সোনারগাঁওয়ে যে উন্নয়ন কাজ হয়েছে তা লিয়াকত হোসেন খোকা নেতৃত্বের ফলে, সোনারগাঁও উন্নয়নের জন্য পুর্ণায় লিয়াকত হোসেন খোকাকে এম পি হিসাবে দেখতে চাই।

এদিকে বিএনপি‘র মধ্যে দুইটি গ্রুপ বিদ্যমান।  একটি হচ্ছে সাবেক এম পি অধ্যাপক রেজাউল করিম আরেকটি হচ্ছে সোনারগাঁও উপজেলা বি এন পি সাধারণ সম্পাদক আজারুল ইসলাম মান্নান ।

আওয়ামীলীগের মধ্যে ৬ টি গ্রুপ বিদ্যমান রয়েছে । সাবেক এম পি আব্দুল্লাাহ আল কায়সার হাসনাত, নারায়ণগঞ্জ জেলা আওয়ামীলীগের যুগ্নসম্পাদক অধ্যাপক ডাঃ আবু জাফর চৌধুরী বিরু, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব মাফুজুর রহমান কালাম, উপজেলা সাবেক চেয়ারম্যান মোশাররফ হোসেন ,ইঞ্জিনিয়ার শফিকুল ইসলাম ও মাসুদ দুলাল ।

আর  এদের মধ্যে সাবেক এম পি আব্দুল্লাহ আল কায়সার , ডাঃ আবু জাফর চৌধুরী বিরু ও মাহফুজুর রহমান কালাম নির্বাচনে মাঠে ময়দানে কাজ করে যাচ্ছে ।

সোনারগাঁওয়ে সাবেক এম পি আব্দুলাহ আল কায়সার যুবলীগ ও সেচ্ছাসেবকলীগ দিয়ে মাঠে আছে ,

ডাঃ আবু জাফর চৌধুরী বিরু সোনারগাঁয়ে আওয়ামীলাগ এক অংশ, ছাত্রলীগ , সেচ্ছাসেককলীগ নিয়ে মাঠে নৌকার মার্কা ভোট চেয়ে প্রচার প্রচারণা চালাচ্ছে । তিনি নিজস্ব অর্থায়নে সোনারগাঁওয়ে এক প্রান্ত থেকে আরেক প্রান্ত সভা সমাবেশ করে যাচ্ছে।

নেতাকর্মীরা বলেন সোনারগাঁও আওয়ামীলীগ শিক্ষিত ও নতুন মুখকে এম পি হিসাবে দেখতে চাই। তাদের সাথে কথা বরলে ডাঃ আবু জাফর চৌধুরী বিরু’র নাম আসে। ডাঃ বিরু নির্বাচন করিলে সোনারগাঁয়ের উন্নয়ন হবে।

মাহফুজুর রহমান কালাম ৩৫ বৎসর যাবৎ সোনারগাঁওয়ে আওয়ামীলীগের রাজনীতি করে। তিনি রাজনীতির জীবনে কিছুই চায় নাই । এবার জনগনের কল্যাণের জন্য নৌকার মনোনায়ন প্রত্যাশী, উপজেলা আওয়ামীলী ,ছাত্রলীগের এক অংশ সাথে আছে তিনি নিজস্ব অর্থায়নে মাঠে ময়দানে সমাবেশ করে নৌকার প্রার্থী হিসাবে ভোট চেয়ে যাচ্ছেন