মাদকবিরোধী অভিযান: রংপুর ও টাঙ্গাইলে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ২

 

আজকের নারায়নগঞ্জঃ দেশজুড়ে মাদকবিরোধী অভিযানে র‌্যাব-পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ দু’জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। নিহত দু’জনেই মাদক ব্যবসায়ী বলে দাবি করেছে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

টাঙ্গাইল
টাঙ্গাইলে র‌্যাবের সাথে কথিত বন্দুকযুদ্ধে রুহুল (৩০) নামে একজন নিহত হয়েছে। নিহত ব্যক্তি মাদক ব্যবসায়ী বলে দাবি করেছে র‌্যাব। শনিবার দিবাগত রাত আড়াইটার দিকে কালিহাতী উপজেলা পাইকড়া ইউনিয়নের গোলড়া এলাকায় এই ঘটনা ঘটে।

র‌্যাব-১২ সিপিসি-৩ এর কোম্পানি কমান্ডার রবিউল ইসলাম বলেন, গোপন সংবাদের ভিত্তিতে শনিবার রাতে কালিহাতী উপজেলার পাইকড়া ইউনিয়নের গোলড়া এলাকায় অভিযান চালালে র‌্যাব সদস্যদের লক্ষ্য করে মাদক ব্যবসায়ীরা গুলি ছোড়ে। এ সময় আত্মরক্ষার্থে র‌্যাবও পাল্টাগুলি চালালে বন্দুকযুদ্ধে এক মাদক ব্যবসায়ী ও দুই র‌্যাব সদস্য অাহত হয়।

পরে ঘটনাস্থল থেকে গুলিবিদ্ধ অবস্থায় চিকিৎসার জন্য মাদক ব্যবসায়ী ও র‌্যাবের সদস্যদের উদ্ধার করে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে নেয়া হলে কতব্যরত চিকিৎসকরা রুহুলকে মৃত ঘোষণা করেন। র‌্যাবের সদস্যদের উন্নত চিকিৎসার জন্য হাসপাতালে ভর্তি করা হয়।

ঘটনাস্থল থেকে মাদক ও অস্ত্র উদ্ধার করা হয়েছে।

নিহত রুহুল একাধিক মাদক মামলার অাসামী বলে দাবি করেছেন র‌্যাব কমান্ডার।

রংপুর
রংপুরের কাউনিয়া উপজেলার হারাগাছ এলাকায় পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে রফিকুল ইসলাম নামে এক মাদক ব্যবসায়ী নিহত হয়েছে। রোববার ভোরে এ ঘটনা ঘটে।

কাউনিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল আজিজ জানান, রোববার ভোরে পুলিশের একটি দল হারাগাছ পৌর এলাকায় মাদকবিরোধী অভিযান চালায়। পুলিশের উপস্থিতি টের পেয়ে সেখানে আগে থেকেই অবস্থানকারী মাদক ব্যবসায়ীরা পুলিশকে লক্ষ্য করে গুলি চালালে পুলিশও পাল্টা গুলি ছোড়ে।

গোলাগুলিতে মাদক ব্যবসায়ী রফিকুল নিহত হয় এবং অন্য মাদক ব্যাবসায়ীরা পালিয়ে যায়। ঘটনাস্থল থেকে দেশি অস্ত্র উদ্ধার করেছে পুলিশ।

ওসি জানান, নিহত রফিকুলের বিরুদ্ধে বিভিন্ন থানায় মাদক আইনে ১০টি মামলা রয়েছে।