আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে দেলপাড়া উচ্চ বিদ্যালয়ের আলোচনা সভা

স্টাফ রিপোর্টার (আজকের নারায়নগঞ্জ):

নারায়ণগঞ্জ সদর উপজেলার কুতুবপুর ইউনিয়নে দেলপাড়া উচ্চবিদ্যালয়ের উদ্যোগে একুশে ফেব্রুয়ারি শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে শহীদ মিনারে সকল শহীদের প্রতি দোয়া ও শ্রদ্ধা নিবেদন করে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

রোববার(২১ ফেব্রুয়ারী) রাত ১২টা ১মিনিটে দেলপাড়া উচ্চবিদ্যালয়ের শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদন ও সকালে আলোচনা সভা করা হয়।

শ্রদ্ধা নিবেদনকালে দেলপাড়া উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. ফজলুল কবির এর সভাপতিত্বে উপস্থিত থেকে কুতুবপুর ইউনিয়ন আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্য হাফেজ আহাম্মদ খোকা বলেন,একুশে ফেব্রুয়ারি বাংলাদেশ সহ পশ্চিমবঙ্গ তথা সমস্ত বাংলা ভাষা ব্যবহারকারী জনগণের গৌরবোজ্জ্বল একটি দিন। বাঙালি জনগণের ভাষা আন্দোলনের মর্মন্তুর ও গৌরবোজ্জ্বল স্মৃতিবিজড়িত একটি দিন হিসেবে চিহ্নিত হয়ে আছে। ১৯৫২ সালের এই দিনে (১৩৫৮ বঙ্গাব্দ ৮ ফাল্গুন, বৃহস্পতিবার) বাংলাকে পূর্ব পাকিস্তানের অন্যতম রাষ্ট্রভাষা করার দাবিতে আন্দোলনরত ছাত্রদের ওপর পুলিশের গুলিবর্ষণে কয়েকজন তরুণ শহীদ হন। আমাদের সকলের আন্তর্জাতিক মাতৃভাষা দিবস এর ইতিহাস জানা প্রয়োজন তাহলে অন্তরে দেশ প্রেম জাগ্রত হবে।

এসময় আরও উপস্থিত ছিলেন, দেলপাড়া উচ্চবিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্য মো. জাহাঙ্গীর আলম, মো. মজিবুর রহমান, মাহফুজুর রহমান খান (শামীম), নাছির প্রধান সহ বিদ্যালয়ের অন্যান্য শিক্ষকবৃন্দ।